টাইমলাইনভারত

দীপাবলির আগেই জনগণকে এক বড় উপহার দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

দীপাবলির আগে উত্তরপ্রদেশের জনতাকে যোগী সরকার বড়ো উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। উত্তরপ্রদেশের বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে রাজ্যে এখন ইলেক্ট্রিক বিল বাড়ানো হবে না। বিদ্যুৎ নিয়ন্ত্রণ কমিশনের এই সিদ্ধান্তের পর রাজ্যের জনগণ স্বস্তি পেয়েছে।

করোনা সময়কালে আমদানির উপর প্রভাব পড়েছে। বহু মানুষের রোজগারে টান এসেছে, এখন বিদ্যুৎ ব্যয়বহুল হলে জনগণকে অনেকটা অস্থিতে পড়তে হতো। বিশেষ করে দীপাবলির সময় ভারতীয়দের কাছে একটা গুরুত্বপূর্ণ সময় যখন জনগণের হাতে টাকা থাকা অত্যন্ত জরুরী হয়ে পড়ে।

করোনা সময়কালে উত্তরপ্রদেশ পাওয়ার করপোরেশন ক্ষতির মুখোমুখি হয়েছিল। এখন পাওয়ার করপোরেশন সরাসরি বিদ্যুতের রেট না বৃদ্ধি করে স্ল্যাব পরিবর্তন করে হার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই প্রস্তাব রাজ্যে লাগু হলে সরাসরি সাধারণ জনগণের পকেটে চাপ পড়তো।

তবে এই প্রস্তাবকে লাগু করার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। যোগী সরকার সাধারণ জনগণকে স্বস্তি দিতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। জানিয়ে দি, দীপাবলীর নিয়ে উত্তরপ্রদেশে উৎসাহ সবথেকে বেশি থাকে। এবার দীপাবলিতে নতুন বিশ্বরেকর্ড বানানোর জন্য গোটা অয্যোধ্যায় ৫ লক্ষ ৫১ হাজার প্রদীপ জ্বালানো হবে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই অবসরে ১৩ ই নভেম্বর অয্যোধ্যায় উপস্থিত থাকবেন।

Back to top button