টাইমলাইনভারতরাজনীতি

শাহিনবাগে ধরনায় যারা বসেছে, তাঁদের পূর্বপুরুষেরা দেশ ভাগের জন্য দায়ী ছিলঃ যোগী আদিত্যনাথ

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন দিল্লীর নির্বাচনে (Delhi Election) দলীয় প্রচারে আজ প্রথমবার গেলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। দিল্লীতে যোগী আদিত্যনাথ করাবল নগর বিধানসভা এলাকা থেকে নির্বাচনী প্রচার শুরু করেন। নির্বাচনী প্রচারে গিয়ে তিনি কেজরীবাল আর আম আদমি পার্টিকে তীব্র আক্রমণ করেন। উনি এর সাথে সাথে শাহিনবাগে (Shaheen Bagh) দেড় মাস ধরে ধরনায় বসা প্রদর্শনকারীদের একহাতে নেন।

উনি বলেন শাহিনবাগের এই ধরনা নাগরিকতা আইনের বিরুধে না। ভারত গোটা বিশ্বে একটি নতুন শক্তি হিসেবে উঠে আসছে, আর ওঁরা এটাতেই ভয়ভীত হয়ে এরকম ধরনায় বসছে। তাঁদের দুঃখ একটাই, এদের পুর্বপুরুষেরা ভারতের টুকড়ো করেছিল, আর আজ সেই ভারত গোটা বিশ্বে শ্রেষ্ঠ জায়গা বানিয়ে নিচ্ছে। এদের পূর্বপুরুষেরা আগাগোড়াই ভারতের ঐতিহ্য, ইতিহাস আর গর্বের সাথে ছেলেখেলা করেছে।

আজ জঙ্গিদের আর বিরিয়ানি খাওয়ানো হয়না। বিরিয়ানি খাওয়ানর শখ কাশ্মীর নিয়ে কংগ্রেসের ছিল, আর শাহিনবাগের মতো ঘটনায় কেজরীবালের আছে।

যোগী আদিত্যনাথ বলেন, এরা স্লোগান তো মহিলা সশক্তিকরণের দেয়, কিন্তু এই দিল্লীতেই নৈনা সাহানি হত্যাকাণ্ডও হয় আর তন্দুর কাণ্ডও হয়। ১৯৫২ সালে যখন কংগ্রেস ছলনার সাথে ৩৭০ ধারাকে সংবিধানের অংশ বানিয়েছিল, তখন বাবা সাহেব আম্বেদক সেটির বিরোধিতা করেছিল। তখনই উনি বলেছিলেন, ৩৭০ ধারা দেশের মধ্যে বিতর্কের কারণ হয়ে দাঁড়াবে। যোগী আদিত্যনাথ বলেন, আপনারা শাহিনবাগ চান? না শুখ আর সমৃদ্ধিতে ভরা দিল্লী?

Related Articles

Back to top button