টাইমলাইনভারত

যোগীর ‘মানহানি’ কাণ্ড! সুপ্রিম কোর্টের দ্বারস্থ সাংবাদিকের স্ত্রী

 

বাংলা হান্ট ডেস্ক: সাংবাদিক প্রশান্ত কানোজিয়ার জামিনের জন্য তাঁর স্ত্রী জোগিশা আরোরা দ্বারস্থ হলেন সুপ্রিম কোর্টের। তাঁর অভিযোগ, প্রশান্তকে গ্রেফতার করা হয়েছে সম্পূর্ণ বেআইনিভাবে। আরোরা এনডিটিভি-কে দেওয়া এক সাক্ষাত্কারে বলেন, “সব ওলোট-পালট হয়ে যায় পাঁচ মিনিটের মধ্যে। নীচ থেকে ফিরে এসে প্রশান্ত বলে, দু’জন লোক তাকে ডাকছে। জামা পড়েই বেরিয়ে যায় সে।” পুলিস অফিসারদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করার আবেদনও জানিয়েছেন প্রশান্তর স্ত্রী। উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আবেদনের শুনানি করবে আগামিকাল।

 

জানা গেছে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে গ্রেফতার করা হয় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাবমূর্তিকে ‘কালিমালিপ্ত’ করার অভিযোগে। অভিযোগ, কানোজিয়া একটি ভিডিয়ো শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।

প্রশান্তের আইনজীবী শদন ফরসত আদালতকে জানায়, বেআইনি ভাবে গ্রেফতার করা হয়েছে তাঁর মক্কেলকে। তাঁকে গ্রেফতার করা হয় কোনো রকম গ্রেফতারি পরোয়ানা ছাড়াই। এডিটরস গিল্ড অব ইন্ডিয়া তীব্র সমালোচনা করে সাংবাদিকদের গ্রেফতারে। যোগী সরকারকে কাঠগড়ায় দাঁড় করানো হয় আইনের অপব্যবহার করার অভিযোগে। উল্লেখ্য, পুলিস এই ঘটনায় গ্রেফতার করেছে মোট ৫ জনকে।

Back to top button
Close