টাইমলাইনভারত

তলোয়ার নিয়ে মারকাট করা মানুষদের পুজো করব না! সিএএ বিরোধীদের হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বুধবার বিধানসভায় নাগরিকতা সংশোধন আইনের (Caa) বিরুদ্ধে প্রদর্শন করা মানুষদের হুঁশিয়ারি দেন। উনি বলেন, দশ ১৫ জন মানুষ তলোয়ার নিয়ে আসবে, মারকাট করবে ওদের আরতি করা হবেনা। আগুন জ্বালানো আর ভাঙচুর করে আইন হাতে নেওয়ার অনুমতি কাউকেই দেওয়া হবে না। লিখে নাও, ভ্রান্ত ধারণা মাথা থেকে বের করে নাও, কেয়ামতের দিন যখন তখন আসতে পারে।

বিধানসভায় বাজেট নিয়ে চর্চার জবাব দেওয়ার সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, সরকার উন্নয়ন করবে, কিন্তু কারোর তোষণ করবে না। সবাই নিজেদের সংস্কৃতি অনুসারে অনুষ্ঠান পালন করবে, কিন্তু অন্যদের মামলায় দখল দিলে ভুগতে হবে। উনি বলেন, প্রাক্তন সরকারের আমলে পুলিশ লাইনে জন্মাষ্টমী পালন হত না, কাবড় যাত্রায় যাত্রায় ডিজে বাজান যেত না। আমরা দুটি পরম্পরাই চালু করেছি।

প্রাক্তন সরকারের আমলে হিন্দুদের আস্থার সাথে ছেলেখেলা করা হয়, তাঁদের অবজ্ঞা করা হত। প্রাক্তন সরকারে কাবড় নিয়ে যাওয়া শিবভক্তদের পোশাক নিয়েও আপত্তি ছিল। কিন্তু এখন হরিদ্বার থেকে গাজিয়াবাদ পর্যন্ত ৪ কোটি শ্রদ্ধালু কাবড় নিয়ে যায়। অযোধ্যায় দীপ উৎসবে ৫ লক্ষ ৫০ হাজার শ্রদ্ধালু অংশ নিয়েছিল, মথুরায় রঙ্গউৎসবে লক্ষ লক্ষ মানুষ অংশ নিয়েছিলেন। কুম্ভ মেলায় ২৫ কোটি মানুষ অংশ নিয়েছিলেন। মাঘ মেলায় আড়াই থেকে তিন কোটি শ্রদ্ধালু অংশ নিয়েছিলেন। কারোর সাথে বৈষম্য করা হয়েছিল না।

যোগী সিএএ এর বিরুদ্ধে আন্দোলনকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, আইন হাতে নেওয়ার চেষ্টা করবেন না। সবার বলার স্বাধীনতা আছে, সরকার সবার সাথে কথা বলবে। গণতন্ত্র সহমত-অসহমত এর সাথেই চলে। আমরা কারোর গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছি না, কিন্তু গণতন্ত্রের নামে ভাঙচুর, মারামারি, কাটাকাটি সহ্য করব না। যে এসব করবে, তাঁকে ভুগতে হবে।

Related Articles

Back to top button