টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

রাজ্যে আজ আদিত্যনাথের প্রথম সভা, প্রস্তুতি তুঙ্গে

বাংলাহান্ট ডেস্কঃ টার্গেট বাংলার মসনদ। সেই লক্ষ্যে আজ রাজ্যে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (yogi adityanath)। উত্তরবঙ্গের পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে গাজলে এবার দেখা যাবে মুখ্যমন্ত্রী যোগীকেও। বিজেপির মনোবল বাড়িয়ে তুলতে, ঘাঁটি শক্ত করতে আজ, অর্থাৎ মঙ্গলবারই মালদহে আসছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বাংলায় নির্বাচনের দামামা বহু আগেই বেজে উঠেছে। সম্প্রতি নির্বাচনের দিনক্ষণ নির্ধারনের পর ভোট যুদ্ধের ঢাকে কাঠিও পড়ে গিয়েছে। এবার শুধু পরীক্ষা দেওয়ার পালা। সেইমত প্রস্তুতি চলছে জোর কদমে। প্রচারকার্য থেকে সভা সমাবেশ- কোন কিছুতেই কমতি রাখছে কোন পক্ষই। রাজ্য নেতৃত্ব কিংবা ভিন রাজ্যের মুখ্য নেতৃত্ব, সকলে মিলে একজোট হয়ে নির্বাচনী প্রচারে নামছেন বাংলায়।

মোট ১২ টি বিধানসভা কেন্দ্র রয়েছে মালদহে। তারউপর গাজলেও বিজেপির বেশ ভালোই প্রাধান্য রয়েছে। গত নির্বাচনে ভালো ফল করায়, এবারেও সেখানে বিজেপি পতাকা ওড়াতে বদ্ধ পরিকর গেরুয়া শিবির। সায়ন্তন বসু, অর্জুন সিং থেকে শুরু করে বাবুল সুপ্রিয়- যে যার নিজের মত করে সভা সমাবেশে লোক টেনে দলের ভোট ব্যাঙ্ককে মজবুত করতে মরিয়া হয়ে উঠেছে।

দিকে দিকে বিজেপির যে রথযাত্রার সূচনা হয়েছে, সে সম্পর্কে বিরোধীদের পক্ষ থেকে নানারকম মন্তব্য করতে শোনা গিয়েছে। কখনও শোনা গিয়েছে এই রথযাত্রা ব্যর্থ, আবার শোনা গিয়েছে রথযাত্রা করেও তেমন লোক টানতে অসমর্থ বিজেপি শিবির।

এবার বিরোধীদের টেক্কা দিতে রাজ্যে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরবঙ্গের পরিবর্তন যাত্রার সমাপ্তি অনুষ্ঠানে দেখা যাবে যোগীকে। সোমবার থেকেই প্রস্তুতি শুরু হয়েছে জোরকদমে। বিরোধীদের কটাক্ষকে উড়িয়ে দিয়ে রাস্তায় বাংলার মানুষের ঢল নামানোকে টার্গেট করে অন্য কোন কর্মসূচী রাখা হয়নি যোগীর জন্য। টার্গেট বাংলার মসনদ।

Back to top button