টাইমলাইনভাইরাল

মাত্র সাড়ে ৩ লাখ টাকায় স্বপ্নের ফ্ল্যাট, রাজ্য জুড়ে অভিনব উদ্যোগ নিল যোগী সরকার

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী আবাস যোজনার ( pradhan mantri awas yojana) আওতায় উত্তর প্রদেশের জনগণের জন্য যোগী সরকার (yogi government)  দিল দারুন সুখবর।  উত্তরপ্রদেশ হাউজিং ডেভলপমেন্ট কাউন্সিল আজ থেকে রাজ্যের 19 টি শহরে 3516 ফ্ল্যাট বুকিং শুরু করেছে।  এই প্রকল্পের আওতায় বাড়ি কিনতে ইচ্ছুকরা 15 অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

উত্তরপ্রদেশ সরকারের তরফে জানানো হয়েছে, এই প্রকল্পে সাড়ে তিন লাখ টাকায় ফ্ল্যাট পাবে গরীব মানুষেরা।  টাকা ফেরত দিতে হবে ৩ বছরে। প্রথমে ৫ বছরে টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও বর্তমানে তা কমিয়ে ৩ বছরে। জানা যাচ্ছে, বাড়ির কার্পেট অঞ্চল হবে ২২.৭৭ বর্গমিটার একই সাথে সুপার এলাকা হবে ৩৪.০৭ বর্গমিটার।

প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’ এর অন্তর্ভুক্ত এই প্রকল্পে আপনি পেতে পারেন ২ লাখ ৬৭ হাজার টাকা পর্যন্ত লোন। তবে এই গৃহ ঋণ পাওয়ার জন্য আপনার আয়ের সীমাও বেঁধে দিয়েছে মোদি সরকার। শুধু নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্যই রয়েছে এই সুবিধা৷

আবেদনের পদ্ধতিঃ
এই ঋণ পেতে গেলে আপনাকে https://pmaymis.gov.in/ ওয়েবসাইটে যেতে হবে। সেখানে যাবতীয় তথ্য দিয়ে করতে হবে লগ ইন।
আপনি যদি এলআইজি, এমআইজি বা ইডাব্লুএস ক্যাটাগরির আওতায় পড়ে থাকেন তবে হোম পেজে সিটিজেন অ্যাসেসমেন্টে উপস্থিত অন্যান্য  সুবিধাগুলি ক্লিক করুন।

এর পরে, চেক আধার / ভিআইডি নম্বর এক্সটেনশন শিরোনামের পেজটি খুলবে, এখানে প্রথম কলামে আধার নম্বর প্রবেশ করুন।  এর পরে দ্বিতীয় কলামে  আপনার নাম লিখুন

এটি করার পরে আবেদন ফর্মটি খুলবে।   আপনার মোবাইল নম্বর, ইমেল, সমস্ত ব্যক্তিগত তথ্য, আয়ের বিবরণী, ব্যাংক অ্যাকাউন্ট ইত্যাদি দিন এবং ডিক্লারেশন চেকবক্সটি তে টিক দিন।

সমস্ত তথ্য পূরণ এবং ক্যাপচা কোড প্রবেশ করার পরে আপনার ফর্ম জমা দিন।

আবেদন ফর্মের জন্য ফি 100 টাকা।  একই সাথে নিবন্ধন করতে 5000 টাকা ব্যাংকে জমা দিতে হয়।

Back to top button