টাইমলাইনভারত

দেশের সবথেকে বড় এবং সুন্দর ফিল্ম সিটি নির্মাণের জন্য ১০০০ একর জমি দিলেন যোগী আদিত্যনাথ

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) দেশে সবথেকে সুন্দর এবং বৃহৎ ফিল্ম সিটি (Film City)বানানোর কথা বলেছিলেন। আর এবার সেই প্রোজেক্টে কাজও শুরু হয়ে গেল। যোগী সরকার এই ফিল্ম সিটির জন্য ১ হাজার একর জমি উপলব্ধ করিয়েছে। জমুনা এক্সপ্রেসওয়ের প্রধান আধিকারিক অরুণ বীর সিং একটি চিঠি লিখে ফিল্ম সিটির জন্য উপলব্ধ করানো ভূমি নিয়ে তথ্য দিয়েছেন।

চলচ্চিত্র নির্মাতা মধুর ভাণ্ডারকর (Madhur Bhandarkar) রবিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাথে সাক্ষাৎ করেন। এই সাক্ষাতে গৌতমবুদ্ধ নগর জেলায় দেশের সবথেকে বড় এবং সবথেকে সুন্দর ফিল্ম সিটি বানানোর জন্য মুখ্যমন্ত্রীর ঘোষণার প্রশংসা করেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ফিল্ম নির্মাতাকে উপহার হিসেবে একটি কয়েন দান করেন। ওই কয়েনে ভগবান শ্রী রামের চিত্র খোদাই আছে।

জানিয়ে দিই, শুক্রবার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে রাজ্যের আধিকারিকদের সাথে সমীক্ষা বৈঠক করার সময় যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশে দেশের সবথেকে বড় আর সুন্দর ফিল্ম সিটি বানানোর ঘোষণা করেন। উনি বলেন, নয়ডা, গ্রেটার নয়ডা ফিল্ম সিটি বানানোর জন্য আদর্শ জায়গা। সেখানে দেশের সবথেকে বড় ফিল্ম সিটি বানানোর জন্য উপযুক্ত সুবিধা আছে। ওনার এই ঘোষণার পর শনিবার দিনভর গ্রেটার নয়ডা ট্যুইটারে ট্রেন্ড করা শুরু করে। অভিনেতা থেকে শুরু করে, আম জনতা সবাই ওনার এই উদ্যোগের প্রশংসা করে।

এর আগে চলচ্চিত্র নির্মাতা মোনজ মুন্তশির হিন্দি বেল্টে ফিল্ম সিটি নির্মাণের জন্য দাবি তুলেছিলেন। মনোজ বলেছিলেন, তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি চেন্নাইতে, মালায়ালাম ইন্ডাস্ট্রি কেরলে, বাংলার ইন্ডাস্ট্রি কলকাতায় ফিল্ম সিটি নির্মাণ করেছে। তাহলে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি অ-হিন্দি ভাষী রাজ্য মহারাষ্ট্রে কেন? উনি ছাড়াও আরও কয়েকজন শিল্পী এই দাবি তুলেছিলেন। এবার যোগী আদিত্যনাথের হাত ধরে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।

Back to top button