টাইমলাইন

এই ছবিতেই লুকিয়ে রয়েছে একটি মৌমাছি! ২০ সেকেন্ডের মধ্যে খুঁজে বার করলেই আপনি জিনিয়াস

বাংলা হান্ট ডেস্ক: আপনি কি নিয়মিতভাবে কঠিন কঠিন সব ধাঁধার (Puzzle) সমাধান করতে ভালোবাসেন? তাহলে এই প্রতিবেদনটি অবশ্যই আপনার জন্য। মূলত, আমাদের চারপাশে এমন কিছু মানুষ থাকেন যাঁরা নিয়মিত ভাবে ধাঁধার সমাধান করেন। এমতাবস্থায়, বর্তমানে সোশ্যাল মিডিয়া (Social Media)-তে ঢুঁ মারলেই বিভিন্ন ধাঁধার সমস্যা দেখতে পাওয়া যায়। আর সেগুলি সমাধানের জন্যই সময় অতিবাহিত করেন তাঁরা। তবে, ধাঁধা সমাধান করতে গিয়ে এমন কিছু ছবি সামনে আসে যেগুলি সমাধান করতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটে যায় সবার।

মূলত, ওই ছবিগুলি অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) অর্থাৎ দৃষ্টিভ্রমের মাধ্যমে আমাদের বিভ্রান্ত করে দেয়। পাশাপাশি, ওই বিশেষ ছবিগুলিতে একটি নির্দিষ্ট ধরণের প্রতীক বা কোনো বিষয়কে অনুসন্ধান করতে হয় নেটিজেনদের। এমতাবস্থায়, তীক্ষ্ণ মনের মানুষেরা সহজেই এই ধরণের ধাঁধার সমাধান করতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে ছবিগুলি এতটাই কঠিন থাকে যে ৯৯ শতাংশ মানুষই এগুলির সঠিক উত্তর দিতে পারেন না।

সেই রেশ বজায় রেখেই এবার ঠিক এইরকমই এক ছবি দাপিয়ে বেড়াচ্ছে নেটমাধ্যম। যেটিতে একটি ছোট্ট মৌমাছিকে খুঁজে পেতে রীতিমতো ব্যস্ত হয়ে পড়েছেন নেটিজেনরা। এমতাবস্থায়, বর্তমান প্ৰতিবেদনে পাঠকদের উদ্দেশ্যে ওই ছবিটি উপস্থাপিত করা হল। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এই ছবিগুলিকে নির্ভুলভাবে সমাধান করার ক্ষেত্রে মেলে মানসিক প্রশান্তি। পাশাপাশি, এই অভ্যাস বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতাও।

খুঁজতে হবে মৌমাছিটিকে: মূলত, ভাইরাল হওয়া ওই ছবিটিতে একটি বাড়ি এবং তার সামনে একটি উন্মুক্ত জায়গা দেখা গিয়েছে। যেটির সামনের দিক দিয়ে চলে গিয়েছে রাস্তা। পাশাপাশি, সেখানে রয়েছে ফুলের বাগানও। এদিকে, ওই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে মৌমাছিটি। আর সেটিকে খুঁজে পেলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এমতাবস্থায়, আপনিও সেটিকে খুঁজে দেখার চেষ্টা করতেই পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ২০ সেকেন্ডের মধ্যে খুঁজতে হবে সেটিকে। তবে, বারংবার চেষ্টা করার পরেও যদি আপনি যদি মৌমাছিটিকে খুঁজে না পান তাহলেও চিন্তা নেই। কারণ, আমরা সেটির সঠিক অবস্থানটি জানিয়ে দিচ্ছি।

optical illusion solve (9)

এখানেই লুকিয়ে রয়েছে মৌমাছিটি: মূলত, ওই ছবিটিতে যে উন্মুক্ত জায়গাটিকে দেখা গিয়েছে সেখানেই একটি বালতি পরিলক্ষিত হয়েছে। যার মধ্যে রয়েছে জল। ভালো করে লক্ষ্য করলেই দেখবেন যে, ওইখানেই রয়েছে মৌমাছিটি। এমতাবস্থায় ভালোভাবে বোঝার জন্য আমরা সেটির অবস্থানটিকে একটি লালবৃত্তের মাধ্যমে দেখলাম। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই আপনি যদি নির্ধারিত ২০ সেকেন্ডের মধ্যে মৌমাছিটিকে খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে আপনি নিঃসন্দেহে একজন জিনিয়াস।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker