টাইমলাইনটাকা পয়সাভারত

মাত্র ২৫ হাজার দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতিমাসে হবে ৫০ হাজার টাকা আয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ব্যবসা শুরু করতে চাইছেন, কিন্তু ভেবে পাচ্ছেন না কোন লাইনে কাজ শুরু করবেন। তাহলে আমাদের কাছে আপনার জন্য রয়েছে মূল্যবান পরামর্শ। আমরা গাড়ি ধোয়ার ব্যবসার কথা বলছি। আপনি মাত্র ২৫০০০ টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন। এর মাধ্যমে আপনি সহজেই প্রতি মাসে ৫০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন। প্রতিনিয়ত বাড়ছে যানবাহনের সংখ্যা। এ কারণে এ ব্যবসায় লোকসানের সম্ভাবনা খুবই কম।

প্রয়োজনীয় সরঞ্জাম এবং খরচাপাতি:
পেশাদার মেশিন গাড়ি ধোয়ার জন্য বাজারে আসে। তাদের দাম ১২,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত। আপনি যদি ছোট স্কেল থেকে শুরু করতে চান তবে আপনি কম খরচে একটি মেশিন কিনতে পারেন। পরে, যখন আপনার ব্যবসা চলে, আপনি বড় মেশিন ব্যবহার করতে পারেন। প্রাথমিকভাবে, ১৪০০০ টাকার একটি মেশিন কিনুন। এতে আপনি ২ হর্স পাওয়ারের একটি মেশিন পাবেন। এর সাথে আপনি পাইপ এবং অগ্রভাগও পাবেন। এছাড়াও, আপনাকে ৩০ লিটারের একটি ভ্যাকুয়াম ক্লিনার নিতে হবে যা প্রায় ৯ থেকে ১০ হাজার টাকায় পাওয়া যাবে। আপনি যদি ধোয়ার জন্য প্রয়োজনীয় দ্রব্যের একটি পাঁচ লিটারের ক্যান কিনে নেন যার মধ্যে শ্যাম্পু, গ্লাভস, টায়ার পলিশ এবং ড্যাশবোর্ড পলিশের ব্রাশ সবই থাকবে, তাহলে সব মিলিয়ে খরচ পড়বে প্রায় ২৫০০ টাকা।

ব্যবসার স্থান:
যে কোনও জনবহুল এলাকায় এই ব্যবসা করবেন না। তাতে আপনার কিছু সমস্যা হতে পারে। সবচেয়ে ভালো হয় যদি এই ব্যবসা রাস্তার পাশে চালু করা হয়। সেক্ষেত্রে লাভের পরিমাণ বৃদ্ধি পেতে পারে। আপনি অর্ধেক ভাড়া পরিশোধ করে মেকানিকের দোকান দিয়ে নিজেই ধোয়ার কাজ শুরু করতে পারেন। এতে আপনার টাকাও বাঁচবে।

লাভের পরিমাণ:
সাধারণত, গাড়ি ধোয়ার জন্য ১৫০-৫০০ টাকা পর্যন্ত খরচ হয়৷ একই সময়ে, বড় শহরগুলিতে এই খরচ ২৫০ টাকা পর্যন্ত পৌঁছতে পারে। সুইফট ডিজায়ারের মতো যানবাহনগুলিকে ৩৫০ টাকা পর্যন্ত এবং তারচেয়ে বড় গাড়িগুলোর জন্য ৪৫০ টাকা পর্যন্ত চার্জ করতে পারেন। আপনি যদি দিনে কমপক্ষে ৭-৮টি করে গাড়ি পান এবং প্রতি গাড়িতে গড়ে ২৫০ টাকা আয় করেন, তাহলে আপনি প্রতিদিন ২০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এর সাথে আপনি বাইকও পেতে পারেন। তা না হলেও, আপনি সহজেই প্রতি মাসে ৪০-৫০ হাজার টাকা আয় করতে পারেন।

Related Articles

Back to top button