টাইমলাইনরাজনীতিখেলাক্রিকেট

মাছ ধরার জালকে নেট বানিয়ে অনুশীলন এই তরুণ পেসারের, সাহায্যের হাত বাড়িয়ে দিলেন রাহুল গান্ধী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতে ক্রিকেটকে ধর্ম বলে মানা হয়ে থাকে। ক্রিকেট সংক্রান্ত আবেগ অনেক ক্রিকেটপ্রেমীরই রাতের ঘুম উড়িয়ে দেয়। ভারতবর্ষের প্রতিটি বাচ্চা জীবনে একসময় ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছে। কিন্তু তাদের মধ্যে খুব কম মানুষই সেই স্বপ্নকে সত্যি করে তুলতে পেরেছেন। কখনও কখনও প্রতিযোগিতায় এঁটে ওঠা যায় না, আবার কখনও টাকার অভাবে নিজেদের স্বপ্নপূরণ করতে ব্যর্থ হন সেই ক্রিকেটাররা। বুকে পাথর চেপে অন্য কোনও পেশা বেছে নিতে হয়।

তবে আজকালকার এই সোশ্যাল মিডিয়ার যুগে  নিজেদের প্রতিভা সামনে আনার সুযোগ অনেক বেশি যার জন্য অনেক প্রতিভাবান ক্রীড়াবিদের সন্ধান পাওয়া যাচ্ছে যারা এমনিতে কোনওভাবেই প্রচারের আলোয় আসতে পারতেন না। এমনভাবেই রাজস্থানের এক তরুণ পেস বোলার ভরতের বোলিংয়ের ভিডিও এখন প্রকাশ্যে এসেছে এবং তারপরেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভরত দীর্ঘদিন ধরে কোনও পরিকাঠামো ছাড়াই একভাবে বোলিং অনুশীলন করে চলেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে ভরতের লাইন এবং লেন্থ এতটাই নির্ভুল যে প্রায় প্রতিটি বলই উইকেটে গিয়ে লাগছে। ১৬ বছর বয়সী রাজস্থানের এই পেসারের পুরো নাম ভরত সিং খারওয়াদে। ভিডিওতে দেখা যাচ্ছে তিনি একটি মাছ ধরার জালকে নেটে পরিণত করে বোলিং অনুশীলন করছেন। ভরতের বোলিংয়ের এই ভিডিও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। তিনি তাকে সাহায্যের আশ্বাস দিয়েছেন।

 

 

রাহুল গান্ধী তার ভিডিওটি টুইটারে পোস্ট করে লিখেছেন, “ভারতের কোনায় কোনোয় কত যে বিস্ময়কর প্রতিভা সবার চোখের আড়ালে থেকে যাচ্ছে তার কোনও হিসাব নেই। তাদের মধ্যে যাদের সন্ধান পাওয়া যাচ্ছে তাদের স্বীকৃতি দেওয়া এবং প্রচারের আলোয় আনাটা আমাদের কর্তব্য। আমি অশোক গেহলট জিকে আবেদন জানাচ্ছি যাতে তিনি এই বাচ্চাটিকে নিজের স্বপ্ন পূরণ করতে সাহায্য করেন।

তরুণ এই পেসার ভরত রাজস্থানের সমন্দের মোজাভাতের গুদা গ্রামের বাসিন্দা। তিনি দ্বাদশ শ্রেণীতে অবধি পড়াশোনা করেছেন। অশোক গেহলট তাকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন।

Related Articles