টাইমলাইনখেলাক্রিকেট

ইউনিস খান জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলির সাথে বাবর আজমের কোন তুলনাই চলে না।

প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ইউনিস খান সরাসরি জানিয়ে দিলেন যে ভারত অধিনায়ক বিরাট কোহলির সাথে বর্তমান প্রজন্মের পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের কোনো তুলনাই করা উচিত নয়। ওনার মতে এই দুই ব্যাটসম্যানের মধ্যে কোনো তুলনাই চলে না।

2015 সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছে পাকিস্তানি ক্রিকেটার বাবর আজমের। তবে খুব বেশিদিন তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেন নি। এরই মধ্যে সদ্য পাকিস্তানের একদিনের ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বাবর আজম। এই 25 বছর বয়সী পাকিস্তানি ক্রিকেটার এখন পর্যন্ত পাকিস্তানের আন্তর্জাতিক জার্সি গায়ে 38 টি টিটোয়েন্টি, 74 টি একদিনের ম্যাচ এবং 26 টি টেস্ট ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনো পর্যন্ত মোট 16 টি সেঞ্চুরি করেছেন বাবর আজম।

অপরদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলির 2008 সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। তারপর থেকে এখনও পর্যন্ত তিনি আন্তর্জাতিক ক্রিকেটে বহু সাফল্য অর্জন করেছেন। বর্তমানে তিনি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। অনেকের মধ্যে বিরাট কোহলি হচ্ছে তিন ফরমেটে সেরা ব্যাটসম্যান। আন্তর্জাতিক কেরিয়ারে সব ফরম্যাটেই পঞ্চাশের ওপরে গড় রয়েছে বিরাট কোহলির। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত 70 টি সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট কোহলি। ভারতীয় দলের জার্সি গায়ে 286 টি একদিনের ম্যাচ, 86 টি টেস্ট ম্যাচ এবং 82 টি টিটোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন বিরাট কোহলি। সেই কারনে ইউনিস খান বলেন দীর্ঘদিন ধরে  আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করে আসা বিরাট কোহলির সাথে কখনোই পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটা বাবর আজমের তুলনা করা চলে না।

Back to top button