টাইমলাইনখেলাক্রিকেট

৫টি ছয়, ৯টি চার! বিশাল স্ট্রাইক রেটের ঝোড়ো ইনিংস খেলে দলকে জেতালেন ইউসুফ পাঠান! রইল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওমানে ধুমধাম করে শুরু হলো লেজেন্ডস ক্রিকেট লিগ। প্রথম ম্যাচে ভারত মহারাজা শ্রীলঙ্কা এবং পাকিস্তান ক্রিকেটারদের নিয়ে তৈরি এশিয়া লায়ন্সকে ৬ উইকেটে হারিয়েছে। ম্যাচে প্রথমে ব্যাট করে এশিয়া লায়ন্স ২০ ওভারে ১৭৫ রান করে। ১৯.১ ওভারেরই জয়ের লক্ষ্য অর্জন করে ভারত মহারাজা। মহারাজের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ইউসুফ পাঠান। ৪০ বলে ৮০ রানের মারকাটারী ইনিংস খেলেন তিনি। তিনি মোট ৫টি ছক্কা ও ৯টি চার মারেন। অর্থাৎ চার-ছক্কা থেকেই করেছেন ৬৬ রান।

এর আগে এশিয়া লায়ন্সের হয়ে উপুল থারাঙ্গা ৬৬ এবং অধিনায়ক মিসবাহ-উল-হক ৪৪ রান করেছিলেন। ইন্ডিয়া মহারাজার পক্ষে ফাস্ট বোলার মনপ্রীত গনি ৩টি ও ইরফান পাঠান ২টি উইকেট নেন। লায়ন্সের হয়ে পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার ও উমর গুল ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৭৬ রানের টার্গেট পেয়েছিল ভারত মহারাজা। রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি দলের। ১৭ রানের দলগত স্কোরে প্রথম ধাক্কা পায় ভারত। ৭ বলে ১০ রান করে শোয়েব আখতারের শিকার হন স্টুয়ার্ট বিনি। এরপর বদ্রিনাথ (০) ও নমন ওঝা (২০)ও তাড়াতাড়ি আউট হন।

এক সময় ৩৪ রানে ৩ উইকেট হারিয়েছিল ভারত মহারাজা। কিন্তু এর পর ইউসুফ পাঠানের বিধ্বংসী ব্যাটিং ও অধিনায়ক মহম্মদ কাইফের সাবধানী ব্যাটিং মহারাজাদের জয়ের দিকে নিয়ে যায়। ৮০ রান করে কাইফের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হন ইউসুফ। তবে কাইফ শেষ অবধি থেকে জয় নিশ্চিত করে আসেন। এশিয়া লায়ন্সের হয়ে দুরন্ত বোলিং শোয়েব আখতারের। ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে ১ উইকেট নেন।

Related Articles

Back to top button