খেলাটাইমলাইন

ফের ভারতীয় টিম ম্যানেজমেন্টকে তোপ দাগলেন ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং।

দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেট দল তাদের চার নম্বর ব্যাটসম্যান নিয়ে বেশ ভুগছে অর্থাৎ অনেক ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করার সুযোগ দিলেও কেউ সেই ভাবে সফল হতে পারে নি। আর তাই ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং ভারতের চার নম্বর স্লটের ব্যাটসম্যান নিয়ে মুখ খুললেন। আগের দিন হরভজন সিং টুইট করে বলেন এই মুহূর্তে সূর্য কুমার যাদব ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার সত্ত্বেও কেন তাকে সুযোগ দেওয়া হচ্ছে না ভারতীয় দলে। অর্থাৎ সূর্য কুমার যাদবকে ভারতীয় ব্যাটিং লাইন আপের চার নম্বর স্লটে নামিয়ে দেখার জন্য বলেন হরভজন সিং।

আর এবার হরভজন সিং-য়ের সেই টুইটের জবাবে সরাসরি ভারতীয় টিম ম্যানেজমেন্ট কে তোপ দাগলেন যুবরাজ সিং। যুবি এইদিন টিম ম্যানেজমেন্ট কে কটাক্ষ করে হরভজন সিং-য়ের টুইটের জবাবে টুইট করে বলেন “তোমায় তো আগেই বলেছিলাম বন্ধু যে, ভারতের ব্যাটিং লাইন আপ এতটাই শক্তিশালী যে ওদের চার নম্বর ব্যাটসম্যানের প্রয়োজন নেই।”

2011 সালে ভারতকে ওয়ার্ল্ড কাপ জেতানোর অন্যতম কারিগর যুবরাজ সিং কিছুদিন আগেই ভারতীয় টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে অভিযোগ তোলেন যে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য যে ইয়ো ইয়ো পরীক্ষা দিতে হয় সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সত্ত্বেও মিথ্যা অজুহাত দেখিয়ে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল তাকে।

এমন কি ভারত যখন 2007 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল তখনও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ইংল্যান্ড বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য কঠোর পরিশ্রম করেন যুবরাজ সিং। কিন্তু ভালো পারফরম্যান্স করার সত্ত্বেও বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ হয় নি তার। আর তাই বিশ্বকাপ চলার সময়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন যুবরাজ সিং।

Back to top button