টাইমলাইনখেলাক্রিকেট

বিরাটের উত্তরসূরি বেছে নিলেন যুবরাজ, জানালেন কে হবেন আগামী ভারতীয় অধিনায়ক

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলির অধিনায়কত্ব থেকে সরে যাওয়ায় ভারতের টেস্ট দলের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত অনেকেই। ৩৩ বছর বয়সী তারকা শনিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গিয়ে নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা করেন। এখন, সবচেয়ে বড় প্রশ্ন হল ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়কের জুতোয় কে পা গলাবেন। বিকল্প রয়েছে অনেকগুলি কিন্তু কোনটাই সম্পূর্ন নিখুঁত নয়।

টেস্ট দলের মনোনীত সহ-অধিনায়ক, রোহিত শর্মা ইতিমধ্যেই সাদা বলের ক্রিকেটের অধিনায়ক হয়েছেন। তবে এই অভিজ্ঞ ক্রিকেটারের বর্তমান বয়স ৩৪ বছর এবং তিনি অত্যন্ত চোট প্রবণ। নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণার সময় নির্বাচকরা অবশ্যই এই বিষয়গুলো বিবেচনা করবেন। তাই প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং কোহলির পর রিশভ পন্থকে অধিনায়কের দায়িত্বে দেখতে চান।

যুবরাজ মনে করেন তরুণ এই উইকেটরক্ষক দুর্দান্তভাবে স্টাম্পের পিছন থেকে খেলা পরিচালনা করতে পারেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কারের করা মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে যুবি তার মতামতকে সামনে রেখেছিলেন। গাভাস্কার মনে করেন নেতৃত্বের দায়িত্ব পন্থকে আরও পরিণত খেলোয়াড় করে তুলবে এবং যুবরাজ এই ধারণার সাথে পুরোপুরি একমত। গাভাস্কারের মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে যুবরাজ টুইট করে বলেছেন “একদম সঠিক! স্টাম্পের পিছন থেকে ও খেলাটি ভালভাবে চালায়।”

এর আগে গাভাস্কার একটি সাক্ষাৎকারে বলেছিলেন, “ভারতীয় ক্রিকেটের সামনের দিকে তাকানো উচিত তা নিয়ে নির্বাচক কমিটি কতদূর চিন্তিত তা নিয়ে বেশ বিতর্ক হতে চলেছে। প্রথমত, এই দায়িত্ব এমন একজনের পাওয়া উচিত যে সমস্ত ফরম্যাটেই ভারতীয় দলে অটোমেটিক চয়েস। একবার এটি ঘটলে, এটি অনেক সহজ হবে। আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, আমি এখনও বলবো যে, আমি রিশভ পন্থকেই পরবর্তী ভারতীয় অধিনায়ক হিসাবে দেখতে চাই।”

Related Articles

Back to top button