টাইমলাইনখেলাক্রিকেট

“ওকে আপাতত উড়তে দিন”, উমরান মালিকের প্রশংসা করে মন্তব্য জাহির খানের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কাল ভারতের জাতীয় দলে ওডিআই ফরম‍্যাটে অভিষেক ঘটেছে জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিকের। ভারতীয় দল কাল রানের পাহাড় গড়েও ম্যাচ জিততে পারেনি। অধিনায়ক কেন উইলিয়ামসন এবং টম ল্যাথামের ব্যাটে ভর করে প্রথম ওডিআইতে জয় পেয়েছে নিউজিল্যান্ড। ম্যাচ হারলেও নিজের প্রথম আন্তর্জাতিক ওডিআই ম্যাচে নজর কেড়েছিলেন উমরান মালিক।

২৩ বছর বয়সে ভারতীয় পেসার, এর আগে ভারতের টি-টোয়েন্টি দলের অংশ হয়েছিলেন। এখনো অবধি ওই ফরম্যাটে খুব একটা প্রভাবিত করতে পারেননি তিনি। কিন্তু ওডিআই তে সুযোগ পেয়ে নিজের প্রথম ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সেরা বোলিং করেছেন তিনি। গতকাল নিজের নির্ধারিত ১০ ওভারে ৬৬ রান দিয়ে ২ টি উইকেট নিয়েছিলেন উমরান।

এবার তার প্রশংসা করেছেন প্রাক্তন ভারতীয় জাতীয় পেসার জাহির খান। ভারতের হয়ে দুটি ফরমেটে বিশ্বকাপ জেতা প্রাক্তন বাঁ হাতি পেসার বলেছেন যে আপাতত এই তরুণ তারকার ভুল ত্রুটি গুলি নিয়ে বেশি কাটাছেঁড়া না করে তাকে আন্তর্জাতিক ক্রিকেটটা উপভোগ করতে দেওয়া উচিত। তাহলেই ধীরে ধীরে উন্নতি করতে পারবেন উমরান।

Zaheer Khan,Umran Malik,India vs New Zealand,Team India

২৩ বছর বয়সী জম্বু কাশ্মীরে পেসার কাল নিয়মিত ১৫০কিমি প্রতি ঘন্টার আশেপাশের গতিতে বোলিং করেছেন। নিজের প্রথম স্পেলে তিনি অভিজ্ঞ নিউজিল্যান্ড ব্যাটার ডেভন কনওয়ে এবং ড্যারেল মিচেলের উইকেট তুলে ফেলেছিলেন। যদিও পরের দিকে বল হাতে খুব একটা প্রভাব ফেলতে পারেননি তিনি। ডেথ ওভারে যে তার উন্নতি দরকার সেটা মেনেও নিচ্ছেন জাহির।

তবে জাহির খানের মতে উমরান মালিককে দেখা উচিত একজন উইকেট টেকার হিসেবে। তার প্রধান কাজ যেটা অর্থাৎ গতির সাথে বোলিং করা, সেইটা যেন কোনভাবেই তাকে করতে বাধা না দেওয়া হয় বলে মন্তব্য করেছেন জাহির। কারণ নিজের গতিকে কাজে লাগিয়েই উইকেট তোলেন উমরান। তিনি যদি একটু রান খরচ করে ফেলেন তাহলে সেটা আপাতত সকলকে মেনে নিতে পরামর্শ দিয়েছেন জাহির।

Related Articles