fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

‘বিশ্বের সবচেয়ে বড় শয়তান মার্কিন যুক্তরাষ্ট্র’, পিতার শোকসভায় ক্ষোভ উগরে দিলেন জেইনাব

বাংলা হান্ট ডেস্কঃ  মার্কিন হামলায় ইরানের কোদস বাহিনীর প্রধান কাসেম সোলেইমানির মৃত্যুর পর এবার প্রকাশ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি ক্ষোভ উগরে দিলেন সোলেইমানি কন্যা জেইনাব । তিনি বলেছেন, ‘ মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বের সবচেয়ে বড় শয়তান ।’

ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন হামলায় ইরানের অন্যতম সেনানায়ক সোলেইমানি নিহত হওয়ার পর থেকে উত্তপ্ত হয়ে উঠেছে পারস্য উপসাগর এলাকা । সোলেইমানির হত্যার বদলা নিতে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে এরান বেশ ব্যালিস্টিক মিশাইল উত্ক্ষেপন করে ।

পিতার স্মরণসভায় অস্ত্র হাতে করেই ভাষণ দিলেন নিহত সোলেইমানির কন্যা জেইনাব। তবে ইরানি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, শোকসভায় অস্ত্র হাতে নিয়ে বলা একটি রীতি ।জেইনাব সেটি পালন করেছেন ।

জেইনাব আরও বলেছেন, ‘বাবাকে মেরে আমেরিকা সবচেয়ে বড় বোকামি করেছে । এর ফলে ইরান ও বিশ্বের স্বাধীনচেতা মানুষ জেগে উঠেছেনট।’ তিনি বলেন, গোটা বিশ্বকে তাঁর বাবা দেখিয়ে গিয়েছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় শয়তান। জেইনাবের সঙ্গে দেখা করেছেন ইরানের প্রেসিডেন্ট ডঃ হাসান রুহানি।

সোলেইমানির মৃত্যুর পর থেকে ইরান-মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে প্রতিশোধ নেওয়ার লড়াই শুরু হয়েছে। ইরানের মসজিদের চূড়ায় লাল ঝাণ্ডা লাগানো হয়েছে, যা যুদ্ধের ইঙ্গিত দিচ্ছে। আমেরিকাকে তারা বার্তা দিতে চাইছে, যুদ্ধের জন্য এরান প্রস্তুত। যে কোনও মুহুর্তে ইরান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ভয়ঙ্কর যুদ্ধ লেগে যেতে পারে, তারই প্রহর গুণছে গোটা বিশ্ব।

 

 

 

 

Back to top button
Close