fbpx
টাইমলাইনবিনোদন

‘আমি শুধু আল্লাহকে জবাবদিহি করব’, ‘পঙ্গপাল টুইট’ এর পাল্টা দিলেন জায়রা ওয়াসিম

বাংলাহান্ট ডেস্ক: সোশ‍্যাল মিডিয়ায় (social media) ফিরে এলেন প্রাক্তন বলিউড (bollywood) অভিনেত্রী জায়রা ওয়াসিম (zaira wasim)। সম্প্রতি ভারতে পঙ্গপাল হানাকে ‘আল্লাহর মর্জি’ বলে উল্লেখ করায় তুমুল ট্রোলের শিকার হতে হয়েছিল তাঁকে। এরপরেই তড়িঘড়ি নিজের ইনস্টাগ্রাম এবং টুইটার হ‍্যান্ডেল ডিলিট করে দিয়েছিলেন জায়রা। আবারও তিনি ফিরেছেন। আর ফিরেই ট্রোলের জবাব দিয়ে বলেছেন, শুধুমাত্র আল্লাহর কাজে জবাবদিহি করতে বাধ‍্য তিনি।
পঙ্গপাল হানা নিয়ে করা জায়রার একটি টুইট নিয়ে সাংবাদিক তারেক ফতেহ বলেছিলেন, ‘ভারতীয় মুসলমান অভিনেত্রী নিজের দেশবাসীদেরই ব‍্যঙ্গ করছেন এই বলে যে আল্লাহ রুষ্ট হয়েছেন। এভাবেই পঙ্গপাল হানার ব‍্যাখ‍্যা দিচ্ছেন তিনি।’ সোশ‍্যাল মিডিয়ায় ফিরে তারেকের এই টুইটের পাল্টা জবাব দিয়েছেন জায়রা।


একটি বড়ো বার্তা দিয়ে জায়রা লেখেন, ‘কোরানে যা যা লেখা আছে তা শুধুমাত্র পড়ে ভুলে যাওয়ার জন‍্য নয়। তা জীবনে সঠিক পথটা বেছে নেওয়ার জন‍্য লেখা।’ তিনি আরও লেখেন, ‘আমার টুইটের ভুল অর্থ বের করা হয়েছে। আমার মত যেমনই হোক, ভাল বা খারাপ, তা আমার মনের অবস্থাকেই বর্ণনা করে। এটা আমার ও আল্লাহর মধ‍্যেকার বিষয় যেটা আমি ব‍্যাখ‍্যাও করতে চাইনা। ইমি শুধুমাত্র আল্লাহকে জবাব দিতে বাধ‍্য, তাঁর সৃষ্ট বিযষয়কে নয়।’

জায়রা লেখেন, ‘আমরা এমন সময়ের মধ‍্যে দিয়ে যাচ্ছি যখন ক্রোধ, ঘৃণা খুব অসংবেদনশীলতার পরিচয়। আমরা চেষ্টা করতেই পারি এটা আর না বাড়াতে। বাকি আল্লাহ জানেন, তিনিই আমাদের রক্ষা করুন, সব সমস‍্যা থেকে বাঁচান।’ সবশেষে জায়রা এটাও উল্লেখ করেন, তিনি এখন আর অভিনেত্রী নন।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতে পঙ্গপালের হানা নিয়ে কোরানের একটি আয়াত উল্লেখ করে টুইটে জায়রা বলেন, পঙ্গপালের হানা বা বর্তমান সময়ের অন‍্যান‍্য প্রাকৃতিক দুর্যোগ মানুষের কর্মফল। এই সবটাই আল্লাহর মর্জি। এই টুইটের পরেই সমালোচনার ঝড় ওঠে সোশ‍্যাল মিডিয়ায়। ট্রোলের সম্মুখীন হতে হয় জায়রাকে।
উল্লেখ‍্য, দঙ্গল ছবির মাধ‍্যমে বলিউডে পা রাখেন জায়রা। মোট তিনটি ছবি করেছেন তিনি। সিক্রেট সুপারস্টারের পর দ‍্য স্কাই ইজ পিঙ্ক জায়রার শেষ ছবি। ছবি মুক্তির আগেই অভিনয় জগৎ ছেড়ে দেন তিনি।

Back to top button
Close
Close