টাইমলাইনটেক নিউজবিনোদন

দারুন খবর! বিনোদনের দুনিয়ায় টিকটকের থেকেও ভালো অ্যাপ আনছে ভারতের zee5, নাম হাইপি

বাংলাহান্ট ডেস্কঃ নরেন্দ্র মোদির (Narendra modi) সরকার টিকটক (tiktok) সহ ৫৯ টি চীনা অ্যাপকে নিষিদ্ধ ঘোষনা করার পরই ভারতীয় টেক মার্কেটে নতুন প্রতিযোগিতা শুরু হয়েছে। টিকটকের বিপুল জনপ্রিয়তাকে নিজেদের দিকে আনার জন্য রোপোসো, চিঙ্গারির পাশাপাশি এবার এই ময়দানে নামতে চলেছে জি ফাইফও। তারা আনতে চলেছে হাইপি (hipi) নামের এক নতুন অ্যাপ।

গত ২৯ জানুয়ারি চিনা অ্যাপে নিষেধাজ্ঞার বিজ্ঞপ্তি জারি করে তথ্যপ্রযুক্তি মন্ত্রক। তথ্যপ্রযুক্তি আইনের 69 ধারা ব্যবহার করে এই অ্যাপ গুলিতে নিষিদ্ধ করা হয় এবং সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয় যাতে বলা হয়েছে, দেশের সার্বভৌমত্ব ও সুরক্ষার প্রশ্নে বিপদজনক এই চিনা অ্যাপগুলি। লাদাখ সীমান্তে ভারত-চীন উত্তেজনার মাঝে ভারত সরকারের এই সিদ্ধান্ত চীনের কাছে কড়া বার্তা পৌঁছে দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞমহল।

এই পরিস্থিতিতে রোপোসো, চিঙ্গারির পাশাপাশি আসছে হাইপি। আগামী ১৫ জুলাই থেকে আসছে ভারতের এই শর্ট ভিডিও প্ল্যাটফর্ম। জানা যাচ্ছে, টিকটকের থেকে এই প্ল্যাটফর্মটি বেশ কিছু ক্ষেত্রে আলাদা হবে। টিকটকের ক্ষেত্রে ভিডিও দেখার ক্ষেত্রে রেজিষ্ট্রেশন না লাগলেও এখানে ভিডিও দেখা ও তৈরি করা উভয় ক্ষেত্রে রেজিষ্ট্রেশন বাধ্যতামূলক।

এই মুহুর্তে জি৫ ভারতের অন্যতম একটি সেরা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম। এখানে প্রচুর সিরিয়াল, মুভি ও ওয়েব সিরিজ দেখার সুবিধা রয়েছে। আমাজন, নেটফ্লিক্স এর মত প্ল্যাটফর্মের সাথেও কড়া প্রতিযোগিতা দিচ্ছে জি৫। এবার নতুন শর্ট ভিডিও স্ট্রিমিং  প্ল্যাটফর্ম এনে তারা অনেকটাই এগিয়ে যেতে চাইছে।

Back to top button