অবসর নিলেন দিয়েগো ফোরল্যান

 

বাংলা হান্ট ডেস্ক:উরুগুয়ের স্ট্রাইকার দিয়েগো ফোরল্যান নিজের ক্লাবকে বিদায় জানালেও খেলা ছাড়েননি। জাতীয় দলের হয়ে 2014 সালে মে মাসে হংকংয়ের ক্লাব কিটচের হয়ে তিনি শেষবার খেললেন। কিন্তু এবার সেই ফোরল্যানই এবার অবসর ঘোষণা করলেন।

৪০ বছর বয়সী ফোরল্যান মঙ্গলবার বিদায়ী ভাষণে সংবাদমাধ্যমের কাছে জানান,”এটা সহজ ছিল না। আমি চাইনি এমন কোনও সময় আসুক। কিন্তু আমি জানতাম এমন কিছু ঘটবে। আমি পেশাগতভাবে ফুটবল খেলা থামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি”।

 

আর্জেন্টিনার ইন্ডিপেন্ডিয়েন্টের হয়ে ক্লাব ফুটবলে অভিষেক হয়েছিল তার। এরপর ২০০২ সালে ইউরোপে প্রিমিয়ার লিগ এবং এফএ কাপের শিরোপা জিতে নেন। ২১ বছরের সুদীর্ঘ ক্যারিয়ারে ক্লাব ও জাতীয় দলের হয়ে সফলতা পাওয়ার পাশাপাশি ব্যক্তিগত নানা অর্জন জুড়ে রয়েছে ফোরল্যানের নামের সঙ্গে। দুই বার জিতে নেন ইউরোপের লিগ ফুটবলের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার।সেবার উরগুয়েকে চতুর্থ স্থান পাইয়ে দেওয়ার মূল কান্ডারি ছিলেন তিনিই। ৫ গোল করেছিলেন ফোরল্যান। জিতে নিয়েছিলেন গোল্ডেন বল।

 

তিনি বিশ্বকাপের পর ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে ২০১১-১২ সাল কাটান ফোরল্যান। সেই ব্যর্থতার পর ইউরোপ ছেড়ে যান তিনি। এরপর ফুটবল জীবনের শেষ বছরগুলোতে একে একে ব্রাজিলের ইন্টারন্যাশিওনাল, জাপানের সেরেজো ওসাকা, উরুগুয়ের পেনিয়ারল, ভারতের মুম্বাই সিটি ও হংকংয়ের কিটচেতে খেলেন তিনি।।

সম্পর্কিত খবর