উপনির্বাচনে সাতের মধ্যে চার আসনে এগিয়ে বিজেপি, তেলেঙ্গানায় জোর টক্কর

বাংলা হান্ট ডেস্কঃ আর এক বছর ঘুরতে না ঘুরতেই গোটা দেশজুড়ে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। একদিকে যখন দেশের ক্ষমতায় পুনরায় একবার বসতে তৎপর ভারতীয় জনতা পার্টি  (Bharatiya Janata Party), আবার অপরদিকে বিরোধী দলগুলিও নিজেদের সংগঠনকে মজবুত করতে মরিয়া।

এদিন বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা এবং মহারাষ্ট্রের মতো মোট ছয়টি রাজ্যের সাতটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ভোটের গণনা শুরু হয়ে গিয়েছে। এর মাঝেই বড় খবর, মোট সাতটি উপনির্বাচন কেন্দ্রের মধ্যে চারটিতে আপাতত এগিয়ে রয়েছে বিজেপি।

এদিন বিহার, হরিয়ানা, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা, উড়িষ্যা এবং মহারাষ্ট্র, মোট ছয়টি রাজ্যে উপনির্বাচন ভোটের গণনা অনুষ্ঠিত হয়ে চলেছে। মোট সাতটি কেন্দ্রের মধ্যে চারটিতে এগিয়ে বিজেপি এবং অন্যান্য তিনটিতে এগিয়ে যথাক্রমে আরজেডি, শিবসেনা এবং টিআরএস ফরওয়ার্ড।

হরিয়ানার আদমপুর কেন্দ্র থেকে বিজেপির টিকিটে এ বছর প্রতিদ্বন্দ্বিতা করছেন হরিয়ানার প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে কুলদীপ বিষ্ণোই। এই মুহূর্তে তিনি এগিয়ে রয়েছেন। অপরদিকে বিহারের গোপালগঞ্জ কেন্দ্র থেকে বিজেপি এগিয়ে থাকলেও অপরদিকে মোকামা উপনির্বাচন কেন্দ্রে এগিয়ে আরজেডি।

অপরদিকে, তেলেঙ্গানার উপনির্বাচন কেন্দ্রে কয়েক মুহূর্ত পূর্বে বিজেপি প্রার্থী রাজ গোপাল রেড্ডি এগিয়ে থাকলেও এই মুহূর্তে তাঁকে পিছনে ফেলে অগ্রসর হয়েছেন প্রাক্তন বিধায়ক প্রভাকর রেড্ডি। এক্ষেত্রে জোড় টক্কর মাঝে অবশেষে কার জয় হয়, সেটাই দেখার।

bjp flag pti 1652270972 1

এই মুহূর্তে পাওয়া খবর অনুযায়ী, উড়িষ্যার ধামনগর কেন্দ্রে উপনির্বাচনে আপাতত এগিয়ে রয়েছেন বিজেপি বিধায়ক বিষ্ণুচরণ শেঠির ছেলে। এক্ষেত্রে বিষ্ণুচরণের মৃত্যু হওয়ার কারণে ওই কেন্দ্রে পুনরায় একবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অপরদিকে, উত্তরপ্রদেশে একটি কেন্দ্রে বিজেপি এগিয়ে থাকলেও আবার মহারাষ্ট্রের আন্ধেরি পূর্বের মতো জায়গায় এগিয়ে শিবসেনা (উদ্ধব গোষ্ঠী)।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর