চিকিৎসকদের চমৎকার: ৮ ঘন্টার মধ্যে পুলিশকর্মীর কাটা হাত দিলেন জুড়ে

বাংলাহান্ট ডেস্কঃ চণ্ডীগড়ের ( chandigarh) পিজিআই ডাক্তাররা অস্ত্রোপচারের ৮ ঘন্টা পরে কাটা হাত মিলিয়েছিলেন। পিজিআই (PGI) ডাক্তারদের এক দলের প্রায় এক ঘন্টা সার্জারি পরে  কাজটি সফলতা পেয়েছেন। চিকিৎসকদের চমৎকার: ৮ ঘন্টার মধ্যে পুলিশকর্মীর কাটা হাত দিলেন জুড়ে।

পিজিআই বলেন যে, ৫০ বছরের এক ব্যক্তির বামহাতের অংশের সম্পূর্ণ অংশ আলাদা আলাদা গেচ্ছিল। প্রায় ১০ ঘন্টা অপারেশনের পর কাটা জুড়ে দেয়। সাজারিতে ব্যক্তিকে বাঁচানো সম্ভব হবে তা ভাবতে পারেনি। প্লাস্টিক সার্জারি (Plastic surgery)  কর্ণধার রমেশেশি জানান, গত সপ্তাহে একটি ফোন আসে আমার কাছে। বলা হয় যে এক ব্যক্তির কনুইয়ের নীচ থেকে হাত কাটা গেছে সেটা সার্জারি করতে। পরে আমি তা অন্য চিকিতসকদের জানাই। এবং আমরা সার্জারি করতে সক্ষম হই।

jkk

সার্জারি  সময় এনারা রিয়েল গাগা, জেরি আর। জন, সুরজ নায়ার, মায়ঙ্ক চন্দ্র, শুভেনডু, পয়েন্টার, অভিষেক এবং পূর্ণাঙ্গ অন্তর্ভুক্ত, সময়কালে নার্সিং দলে আরভিন্ড, স্নেহা এবং আরশ কাজে যুক্ত ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অপরেশনের আগে একটি বোর্ড গঠন করা হয়। এবং সব চিকিতসক দল সার্জারি নিয়ে নিজের নিজের মত পোষণ করে।  এ ঘটনায় পুলিশ আধিকারিকরাও তাদের খুব প্রশংসা করেছে।

 

সম্পর্কিত খবর