টানা দু’বার ফিটনেস পরীক্ষায় ফেল করে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন এই তারকা স্পিনার

বাংলা হান্ট ডেস্কঃ 2020 আইপিএল এর পর থেকেই সময়টা যেন খুবই খারাপ যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স এর তারকা স্পিনার বরুণ চক্রবর্তীর (Barun Chakraborty)। গত বছর আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্স করার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছিলেন বরণ চক্রবর্তী। কিন্তু সেই টি-টোয়েন্টি সিরিজে খেলা হয়নি বরুণ চক্রবর্তীর। তারপর ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী টি-টোয়েন্টি সিরিজেও সুযোগ দেওয়া হয়েছিল এই তারকা স্পিনারকে। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজেও খেলা হচ্ছে না বরুণের, কারণ ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি বরুণ চক্রবর্তী।

ভারতীয় দলের ফিটনেস পরীক্ষার ইয়ো ইয়ো টেস্ট এবং দুই কিলোমিটার দৌড় টেস্টে ফেল করেন বরুণ চক্রবর্তী। যার ফলে টানা দ্বিতীয়বার ফিটনেস পরীক্ষায় ফেল করে ভারতীয় দলের জার্সি পড়ার স্বপ্ন এবারের মত শেষ হয়ে গেল কলকাতা নাইট রাইডার্স এর এই তারকা স্পিনারের।

1615364689 varun anandabazar

টানা দ্বিতীয়বার বরুণ চক্রবর্তী ফিটনেস পরীক্ষায় ফেল করায় ভারতীয় দলের নির্বাচকদের দল নির্বাচন নিয়েও প্রশ্ন উঠে গেল। আইপিএলের পর কোন প্রকার প্রতিযোগিতামূলক ক্রিকেটে 22 গজে নামেন নি বারণ চক্রবর্তী। এমনকি সৈয়দ মোস্তাক আলী ট্রফি, বিজয় হাজারে ট্রফিতেও খেলেননি বরুণ চক্রবর্তী। আর এমন একজন ক্রিকেটারের ফিটনেস এর ব্যাপারে খোঁজ খবর না নিয়ে কিভাবে তার নাম দল ঘোষণায় রাখা হল সেই নিয়ে প্রশ্ন উঠেছে বিসিসিআইয়ের অন্দরেই। বরুণ চক্রবর্তীর বদলে দলে নেওয়া হবে মুম্বাই ইন্ডিয়ান্সের তরুণ স্পিনার রহুল চাহারকে। তিনিও এই মুহূর্তে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই রয়েছেন। তাই তাকে দলে নিতে গেলে কোন প্রকার অসুবিধার মুখে পড়তে হবে না বিসিসিআইকে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর