পশ্চিমবঙ্গে সমস্ত রেকর্ড ভাঙল করোনা! একদিনে আক্রান্ত ১২০০

বাংলা হান্ট ডেস্কঃ করোনা সংক্রমণে সমস্ত রেকর্ড ভাঙল পশ্চিমবঙ্গ (West Bengal)। একদিনে রাজ্যে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৯৮ জন্য, মৃত ২৬। তবে স্বস্তির খবর হল একদিনে করোনাকে হারিয়ে রাজ্যের ৫২২ জন সুস্থ হয়েছে। শুক্রবারের করোনা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কলকাতা আর উত্তর ২৪ পরগনা জেলায় সর্বাধিক আক্রান্ত হয়েছে। কলকাতায় ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৭৪ জন আর উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত হয়েছে ৩২৮ জন। গত ২৪ ঘণ্টায় ২৬ জনের মৃত্যুর মধ্যে ১৩ জনের মৃত্যুই কলকাতায় হয়েছে। আরেকদিকে, উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ছয় জনের।

corona 4

রাজ্যে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ১০৯। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে ১৭ হাজার ৩৪৮ জন। গোটা রাজ্যে মোট মৃত্যু হয়েছে ৮৮০ জনের। এই মুহূর্তে রাজ্যে মোট ৮ হাজার ৮৮১ টি সক্রিয় করোনা রোগী আছে। রাজ্যে মোট ৮৮০ জনের প্রাণ করোনাতে গেলেও, এখনো পর্যন্ত আলিপুরদুয়ার, কোচবিহার, পুরুলিয়া, বাঁকুড়া আর ঝাড়গ্রামে একজনেরও মৃত্যু হয়নি এই ভাইরাসে।

আরেকদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রালয় অনুযায়ী বিগত ২৪ ঘণ্টায় গোটা দেসজে ২৬ হাজার ৫০৬ টি নতুন মামলা সামনে এসেছে। আর ৪৭৫ জনের মৃত্যু হয়েছে। এরপর গোটা দেশে করোনা রোগীদের সংখ্যা বেড়ে ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২। এরমধ্যে ২ লক্ষ ৭৬ হাজার ৬৮৫ টি মামলা সক্রিয়। এখনো পর্যন্ত করোনায় গোটা দেশে ৪ লক্ষ ৯৫ হাজার ৫১৩ জন সুস্থ হয়ে উঠেছে। এবং গোটা দেশে ২১ হাজার ৬০৪ জনের মৃত্যু হয়েছে।

corona 36

এছাড়াও গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে ১ হাজার ৬০৮, উড়িষ্যায় ৭৫৫, বিহারে ৩৫২, রাজস্থানে ১১৫, পদুচেরিতে ৭২, মহারাষ্ট্রে ৭ হাজার ৮৬২ জন, দিল্লীতে ২ হাজার ৮৯ জন, কর্ণাটকে ২ হাজার ৩১৩ জন, গোয়াতে ১০০ জন, উত্তর প্রদেশে ১৩৪৭ জন, পাঞ্জাবে ২১৭ জন আক্রান্ত হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর