টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

এবার থেকে ১৬ আগস্ট পালিত হবে ‘খেলা দিবস’ একুশের সভা থেকে জানালেন মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্কঃ আজ একুশে জুলাই শহীদ দিবসের তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির ভাষণ সকলের কাছে পৌঁছে দিতে রীতিমতো সাজো সাজো রব তৃণমূল কংগ্রেসের মধ্যে। শুধু পশ্চিমবঙ্গ নয় গুজরাট, দিল্লি সহ একাধিক রাজ্যেও ভাষণ শোনানোর বন্দোবস্ত করা হয়েছে তৃণমূল তরফে।

আজ ভার্চুয়াল মঞ্চ থেকে প্রথমেই বিরোধীদের উদ্দেশ্যে একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একদিকে যেমন নির্বাচনী হিংসা প্রসঙ্গে পুরোটাই উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেন তিনি। তেমনি অন্যদিকে বাংলার মা মাটি মানুষকেও তিনি ধন্যবাদ জানান তাঁকে আশীর্বাদ করার জন্য।

একইসঙ্গে আজ দিল্লিতে তার ভাষণ শুনতে উপস্থিত হয়েছিলেন মোদী বিরোধী শিবিরের একাধিক নেতা। যাদের মধ্যে রয়েছেন সঞ্জয় সিং, দ্বিগবিজয় সিং, শরদ পাওয়ার সহ একাধিক পরিচিত মুখ। সকলকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “১০ বছর ক্ষমতায় থাকার পর আপনারাই আমাকে তৃতীয় বারের জন্য আমাদের ফিরিয়ে এনেছেন। অনেক বাধা ছিল, মানি পাওয়ারের বাধা, এজেন্সি পাওয়ারের বাধা, মাসল পাওয়ারের বাধা, কিন্তু আপনারা সব বাধা ভেঙে দিয়েছেন।”

সাথে সাথেই ১৬ আগস্ট খেলা দিবস পালন করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বাংলা ক্রীড়া ব্যবস্থার আরও উন্নতি এবং সম্প্রসারণের জন্য আগেই ‘খেলা দিবস’ পালনের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যদিও তারিখ সম্পর্কে কিছু জানাননি তিনি। আজ একুশে জুলাইয়ের সভায় তিনি জানান, ১৬ আগস্ট পালিত হবে খেলা হবে দিবস।

 

Related Articles

Back to top button