টাইমলাইনটেক নিউজভারত

১৬ কোটির বেশি মানুষ টিভিতে লাইভ দেখেছে রাম মন্দিরের ভূমি পুজো, তথ্য দিয়ে জানাল প্রসার ভারতী

বাংলাহান্ট ডেস্কঃ অযোধ্যায় (ayodhya) রাম জন্মভূমি মন্দির (ram janmbhumi mandir)এর ভূমি পূজন নিয়ে দেশব্যাপী উত্তেজনা ছিল তুঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (narendra modi) ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের বড় বড় আধ্যাত্মিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব। স্বাভাবিকভাবেই উপচে পড়ার কথা ছিল ভিড় কিন্তু করোনা পরিস্থিতিতে সকলকে অনুরোধ করা হয় বাড়িতে বসে টিভিতে ভূমি পূজন দেখার জন্য।

প্রধানমন্ত্রীর সেই কথা মেনেই দেশব্যাপী প্রায় ১৬ কোটি মানুষ লাইভ দেখেছেন এই অনুষ্ঠান। তথ্য দিয়ে এমনটাই জানাল প্রসার ভারতী। প্রসার ভারতীর দেওয়া তথ্য অনুসারে, ২০০টিরও বেশি টিভি চ্যানেল করেছিল এই অনিষ্ঠানের লাইভ সম্প্রচার।

প্রসার ভারতীর সিইও শশি শেখর ভেমপতি জানিয়েছেন, সকাল ১০ টা ৩০ মিনিট থেকেই টিভি চ্যানেল গুলিতে উপচে পড়ে ভিড়। কোটি কোটি জনতা ভূমি পূজনের আগেই বসে পড়েন টিভি চ্যানেল গুলির সামনে। বেলা যত বাড়তে থাকে ততই বাড়তে থাকে দর্শক সংখ্যা।

সব মিলিয়ে দেশের ১৬ কোটির বেশী মানুষ একসাথে টিভিতে দেখেছেন এই অনুষ্ঠান।সকাল ১০ঃ৪৫ থেকে দুপুর দুটো পর্যন্ত সম্প্রচারিত হয়েছে এই অনুষ্ঠান। যদিও এই পরিসংখ্যানে দেশব্যাপী অনলাইনে ভূমি পূজন কত জনগন দেখেছেন তা যোগ করা নেই। তবে সন্দেহ নেই সেই পরিসংখ্যান যুক্ত হলে লাইভ ভূমি পূজন অনুষ্ঠানের দর্শক সংখ্যা অনেকটাই বেড়ে যাবে।

 

Back to top button
Close