টাইমলাইনপশ্চিমবঙ্গ

NEET পরীক্ষার আগে টানা দুদিন লকডাউন মমতার বাংলায়, প্রবল সমস্যার মুখে পরীক্ষার্থীরা

বাংলাহান্ট ডেস্কঃ NEET 2020 এর নির্ধারিত দিন৷ ১৩ সেপ্টেম্বরের আগে টানা ২ দিন অর্থাৎ ১১ ও ১২ তারিখ লকডাউন বাংলায় (west bengal)। যার জেরে ইতিমধ্যেই সমস্যায় বাংলার বহু পরীক্ষার্থী।

অন্যান্য অনেক সর্বভারতীয় পরীক্ষার মত নীট পরীক্ষাও পরীক্ষার্থীর বাড়ি থেকে বেশ কিছুটা দূরে পড়ে৷ কোনো কোনো ক্ষেত্রে সেই দূরত্ব হয়ে যায় ২০০ কিমি বা তার বেশী৷ আগের দুদিন লকডাউন থাকায় আগে গিয়ে পরীক্ষা কেন্দ্রের কাছে থাকার উপায় নেই পরীক্ষার্থীদের। পাশাপাশি সুযোগ বুঝে গাড়িভাড়াও হয়েছে আকাশছোঁয়া।

এর আগে বিভিন্ন পুজো পার্বন উপলক্ষ্যে লকডাউনের দিন বদল করেছিল রাজ্য সরকার। কিন্তু নীটের মত পরীক্ষার আগে পর পর দুদিন লকডাউন থাকলেও কেন তা বদল করা হল না, তা নিয়ে প্রশ্ন তুলছে পরীক্ষার্থী ও অভিভাবকদের একাংশ। এখনো পর্যন্ত এই বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয় নি প্রশাসনের তরফ থেকেও৷ বর্ধিত গাড়ি ভাড়া, লকডাউন মিলিয়ে এই মুহুর্তে বেশ সমস্যায় পরীক্ষার্থীরা।

এই সমস্যা আরো বাড়িয়েছে নীট এর রিপোর্টিং টাইম। ভিড় এড়াতে রিপোর্টিং টাইম কারো সকাল ১১টা , কারও সাড়ে ১১টা, কারও বা ১২টা। পরীক্ষা চলবে বিকেল ৫টা পর্যন্ত। অস্বাভাবিক এই রিপোর্টিং টাইমও পরীক্ষার্থীদের সমস্যার অন্যতম কারন।

তবে ১৩ তারিখ NEET ছাত্রছাত্রীদের জন্য চালানো হবে ৬৬ টি স্পেশাল ট্রেন। সকাল ১১ টা থেকে রাত ৭ টা পর্যন্ত চলবে এই মেট্রোগুলি। যে সব ছাত্রছাত্রী ও তাদের পরিবারের কাছে স্মার্ট কার্ড নেই তারা মেট্রোর টিকিট কাউন্টার থেকে টিকিট কাটতে পারবে। যদিও প্লাস্টিকের টোকেনের বদলে তাদের দেওয়া হবে কাগজের টিকিট।

 

Related Articles

Back to top button