আয়ুষ্মান থেকে অমিতাভ, ২০১৯এ মন জয় করলেন যে অভিনেতারা

বাংলাহান্ট ডেস্ক: ২০১৯ শেষ হতে চলল। ২০২০ একেবারেই দোরগোড়ায়। এখন ফিরে দেখার সময় এই বছরে নিজের সেরাটা দিয়েছেন কোন কোন অভিনেতা। এই বছর সেরা অভিনেতাদের তালিকাটা খুবই আকর্ষনীয়। এবারের তালিকায় যেমন রয়েছেন বর্ষীয়ান অভিনেতারা, তেমনই জায়গা করে নিয়েছেন নবাগতরাও। ওক নজরে দেখে নেওয়া যাক তালিকাটা-
আয়ুষ্মান খুরানা- আয়ুষ্মানের অভিনয়ের সঙ্গে সিনেপ্রেমীদের পরিচয় নতুন নয়। তাঁর সম্বন্ধে বলা হয় কমার্শিয়াল ছবিকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। ‘ভিকি ডোনার’এর মাধ‍্যমে তাঁর সঙ্গে বলিউডের পরিচয়। এই বছরে পরপর তিন তিনটি ছবি উপহার দিয়েছেন তিনি। বলা বাহুল‍্য আর্টিকেল ১৫, ড্রিম গার্ল, বালা তিনটি ছবিই সুপারহিট।
রণবীর সিং- পদ্মাবত, সিম্বা, গলি বয় তিনটি সম্পূর্ণ ভিন্ন ধারার দুটি ছবি। অথচ অত‍্যন্ত কম সময়ের ব‍্যবধানে এই তিনটি ছবির চরিত্রই অসাধারন ভাবে ফুটিয়ে তুলেছেন রণবীর। গলি বয় ছবিতে তাঁর অভিনয় প্রভূত প্রশংসিত হয়েছে। বক্স অফিসে সাফল‍্যের পাশাপাশি বহু পুরস্কারও জিতেছে এই ছবি।

images 1 27
ভিকি কৌশল- ২০১৯ এর সেরা অভিনেতার তালিকায় ভিকি অন‍্যতম। ‘মাসান’ ছবির হাত ধরে আগেই বলিউডে অভিষেক করলেও ‘উরি’র মাধ‍্যমে তাঁকে যেন নতুন করে আবিষ্কার করল বলিউড। ছবিটি সম্পর্কে তো কোনও কথাই হয় যথেষ্ট নয়। এই ছবির পরেই হু হু করে বাড়তে থাকে ভিকির জনপ্রিয়তা। বলিউডি ছবির জগতে ‘উরি’ অন‍্যতম মাইলস্টোন।

images 3 28
অমিতাভ বচ্চন- অমিতাভ বচ্চনের কথা না বললে তো তালিকা সম্পূর্ণই হবে না। এই ৭৭ বছর বয়সে এসেও তিনি চিরউজ্জ্বল, চিরনতুন। বিগ বির অন‍্যতম গুণ হল তিনি সব চরিত্রেই মানিয়ে যান। নবাগত থেকে অভিজ্ঞ সব ধরণের অভিনেতা অভিনেত্রীদের সঙ্গেই তিনি সমান স্বচ্ছন্দ। তাঁর অভিনয় দিয়ে তিনি সহ অভিনেতাদের কখনোই ছাপিয়ে যান না। এমনটাই দেখা গিয়েছে ‘বদলা’ ছবিতেও। অমিতাভ বচ্চন-তাপসী পান্নুর যুগলবন্দি এই ছবিকে চলতি বছরের অন‍্যতম সফল ছবি করেছে।

images 4 24
মনোজ বাজপেয়ী- মনোজ বাজপেয়ী অভিজ্ঞ অভিনেতা। সেটা বহুভার বহু চরিত্রের মাধ‍্যমেই প্রমাণ করেছেন তিনি। চলতি বছর মুক্তিপ্রাপ্ত ‘সোনচিড়িয়া’ ছবিতে ডাকু মান সিংয়ের চরিত্রে মনোজ বাজপেয়ীর অভিনয় যে অনবদ‍্য সেকথা সবাই একবাক‍্যে স্বীকার করবেন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর