বিশ্বকাপ জয়ের অস্ত্র পেয়ে গেলেন রোহিত শর্মা! এশিয়া কাপ বড় অস্ত্র তুলে দিলো BCCI-এর হাতে

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দলের (Indian Cricket Team) এশিয়া কাপের (2023 ODI World Cup) পারফরম‍্যান্স দেখে স্তম্ভিত গোটা বিশ্ব। শ্রীলঙ্কার বিরুদ্ধে (India vs Sri Lanka) মাঠে নেমে ভারতীয় বোলিংয়ের দাপট ছিল অস্বাভাবিক। বোলারদের দাপটের সামনে উড়ে গিয়েছিল শানাকা, সামারাবিক্রমা, আশালঙ্কারা। কুশল মেন্ডিস ছাড়া আর কোনও শ্রীলঙ্কান ক্রিকেটার লড়াই করতে পারেনি। ফলস্বরূপ টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ৫০ রানের মধ্যে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

এই রান তাড়া করে জিততে কোনও অসুবিধাই হয়নি ভারতের। মাত্র ৩৭ বলে নিজেদের লক্ষ্যে পৌঁছে যায় মেন ইন ব্লুজ। রোহিত শর্মা এদিন নিজে ওপেন করতে নামেননি। শুভমান গিলের সঙ্গে ওপেন করতে পাঠানো হয়েছিল ঈশান কিষাণকে। দুজনেই ম্যাচের শেষে অপরাজিত থেকে যান। মাত্র ৭ ওভার বোলিং করে ১টি মেডেন সহ ২১ রান দিয়ে ৬টি উইকেট তোলার জন্য ম্যাচের সেরা হয়েছেন সিরাজ। অসাধারণ বোলিং করেছেন হার্দিক পান্ডিয়া ও যশপ্রীত বুমরাও। টুর্নামেন্ট থেকে ভারতীয় দল তিনজন এমন তারকা পেয়েছেন যারা রোহিত শর্মার হাতে বিশ্বকাপ ট্রফি তুলে দিতে পারবেন। এক নজরে দেখে নেওয়া যাক এই তিন ক্রিকেটারকে।

gill centrury bng

১. শুভমান গিল: ওডিআই ফরম‍্যাটে শেষ কয়েক মাসে তিনি ছন্দে ছিলেন না। এমনকি এশিয়া কাপের প্রথম ম্যাচেও তিনি অল্প রানে আউট হয়েছিলেন। কিন্তু এরপর নেপাল ও পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে অসাধারণ অর্ধশতরান করেছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে ভারত হারলেও তিনি অসাধারণ শতরান করেছিলেন। আর আজ ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধেও তিনি অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। ৩০২ রান করে তিনি এশিয়া কাপের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন। বিশ্বকাপে ভারতের মাঠে তিনি অসাধারণ ছন্দে থাকবেন এমনটাই আশা করা হচ্ছে।

kuldeepp

২. কুলদীপ যাদব: ভারতের হয়ে প্রতি ম্যাচে অসাধারণ বোলিং করেছেন তিনি। ফাইনালে তিনি বোলিং করার সুযোগই পাননি। তা সত্ত্বেও তাকে এশিয়া কাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হয়েছে। বিশ্বকাপে ভারতীয় দলের জার্সিতে তিনি একই রকম ছন্দ থাকবে না এমনটা আশা করা যায়। ৪ ম্যাচে ৯ পয়েন্ট উইকেট নিয়ে তিনি সেটা প্রমাণ করে দিয়েছেন যে ভারতীয় দল তারপর ভরসা করতে পারে।

siraj siuuuuu

৩. মহম্মদ সিরাজ: এশিয়া কাপে গোটা টুর্নামেন্ট জুড়ে খুব একটা ভালো ছন্দে ছিলেন না। কিন্তু ফাইনালে জ্বলে উঠলেন। একার দমে ভারতকে ম্যাচ জিতিয়ে দিলেন। গত বছর থেকে তিনি ভারতের হয়ে নতুন বল হাতে অসাধারণ সাফল্য পেয়েছেন। তার জন্য মহম্মদ শামির মত পেসারকে বাইরে রাখতে বাধ্য হচ্ছেন রোহিত। এশিয়া কাপ ফাইনালে যা করে দেখিয়েছেন গোটা বিশ্বকাপেও তেমনটাই করবেন এটাই আশা ভারতীয় সমর্থকদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর