জম্মু-কাশ্মীরে ব্যাপক অভিযান, সেনার এনকাউন্টারে নিকেশ ৩ জঙ্গি! এখনো চলছে অপারেশন

বাংলা হান্ট ডেস্ক : জঙ্গি দমনে বিরাট সাফল্য পেল কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। আজ বুধবার সকালে জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) সিধরা এলাকায় গুলির লড়াইয়ে নিকেশ তিন জঙ্গি (Terrorist)। জানা যাচ্ছে, বাহিনী আগে থেকেই খবর পায় জঙ্গিরা ওই এলাকায় গা-ঢাকা দিয়ে রয়েছে। তারপরই শুরু হয় অভিযান।

জম্মু ও কাশ্মীরের শীর্ষ পুলিশ কর্তা জানান, জঙ্গিরা একটি ট্রাকে লুকিয়ে ছিল। খবর পাওয়ার পরই ঘিরে ফেলা হয় পুরো এলাকা। এরপর ট্রাকটির কাছে নিরাপত্তা বাহিনী গেলে শুরু হয় গুলির লড়াই। শেষ পর্যন্ত মারা যায় তিন জঙ্গিই। যদিও তারা কোন জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল তা এখনও জানা যায়নি।

   

kashmir 2

আগের দিনই ১৫ কেজি বিস্ফোরক উদ্ধার হয় কাশ্মীরের উধমপুর জেলা থেকে। ঘটনাস্থল থেকে প্রায় ৪০০ গ্রাম আরডিএক্স, সিলিন্ডারের আকারের আইইডি, সাতটি ৭.৬২ মিলিমিটারের কার্টরিজ ও পাঁচটি ডেটোনেটর পাওয়া যায়। নিরাপত্তা বাহিনীর অনুমান, কোনও বড় জঙ্গি হামলার পরিকল্পনা করছিল জেহাদিরা। সেখান থেকে লস্কর-ই-তৈবার নাম লেখা একটি প্যাডও পাওয়া যায়। এই ঘটনায় একজনকে গ্রেফতারও করা হয়। এরপরই বুধবার শেষ হল ৩ জঙ্গি। যা নিরাপত্তা বাহিনীর নয়া সাফল্য বলে মনে করা হচ্ছে।

গত ২৪ ডিসেম্বর উরি থেকেও উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক। গত সপ্তাহে কাশ্মীরের শোপিয়ান এলাকায় তিন লস্কর জঙ্গিকে খতম করে কাশ্মীর পুলিস। জানা যায়, এলাকায় নজরদারি চালানোর সময়ে হাঠাৎই পুলিসকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে জঙ্গিরা। পুলিস পালটা গুলি চালালে মৃত্যু হয় তিন জঙ্গিরই।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর