টাইমলাইনভারত

ব্রিজ থেকে চুরি প্রায় চার হাজার নাটবল্টু! উড়ালপুল পরীক্ষা করতে এসে মাথায় হাত পরীক্ষকের

বাংলাহান্ট ডেস্ক : এক অবিশ্বাস্য রকম চুরির ঘটনা সামনে এসেছে হরিয়ানা থেকে। সম্প্রতি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করতে এসে ইঞ্জিনিয়ার জানতে পারলেন যে সেতুর চার হাজার নাট বল্টু চুরি হয়ে গেছে! হরিয়ানার যমুনানগর জেলায় এই অবিশ্বাস্য চুরির ঘটনাটি ঘটেছে।

সম্প্রতি প্রশাসনের তরফ থেকে সহারনপুর, পঞ্চকুলার মধ্যের ৩৪৪ নম্বর জাতীয় সড়কের উড়ালপুলটির স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই পরিকল্পনা মত সেতু পরীক্ষা করার জন্য এক ইঞ্জিনিয়ারকে পাঠানো হয়। ইঞ্জিনিয়ার সেতু পরীক্ষা করতে গিয়ে দেখেন সেখান থেকে হাজার হাজার নাট বল্টু রাতারাতি উধাও। কেউ বা কারা সেই সেতু থেকে নাট বল্টু গুলো চুরি করে নিয়েছে।

সরকারি তরফে জানানো হয়েছে ওই সেতুটি থেকে প্রায় চার হাজার নাট বল্টু উধাও হয়ে গেছে। সেতুর নির্মাণ সংস্থা ইতিমধ্যেই বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারা প্রয়োগ করে এই ঘটনার তদন্তে নেমেছে। এই নাট বল্টু চুরির ঘটনা জানাজানি হতেই স্থানীয়দের মধ্যে আতঙ্কে সৃষ্টি হয়। অনেকে আবার সেতু ভেঙে পড়ার আশঙ্কাও করতে থাকেন।

অতীতেও সেতু থেকে নাট বল্টু চুরির ঘটনা ঘটেছে ভারতে। সেতু থেকে নাট বল্টু চুরি যাওয়ার সব থেকে বড় ঘটনা ঘটেছিল বিহারে। চলতি বছরের এপ্রিল মাসে একদল দুষ্কৃতী বিহারে আস্ত একটি লোহার উড়ালপুল চুরি করে পালায়। বিহারে ১৯৭২ সালে এই ৫০০ টন ওজনের সেতুটি নির্মাণ করা হয়েছিল । এরপর সরকারের তরফ থেকে সেতুটিকে বিপদজনক বলে ঘোষণা করা হয়। যদিও এই ঘটনার পর স্থানীয়রা সেই সেতু ব্যবহার থেকে বিরত থাকেন। হরিয়ানায় সেতু থেকে নাট বল্টুর চুরির ঘটনা আবারও সেই কথা মনে করিয়ে দিল।

Related Articles