টাইমলাইনভারত

ডিফেন্স এক্সপোতে ৫০ হাজার কোটি টাকার চুক্তি যোগী সরকারের, তিন লক্ষ বেকার পাবে চাকরির সুযোগ

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) রাজধানী লখনউতে আয়োজিত ডিফেন্স এক্সপো (Defence Expo) ২০২০ এর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) অংশ নেন। সেখানে তিনি বলেন, প্রতিরক্ষা মন্ত্রালয় MoU এর অনুষ্ঠানকে বন্ধন নাম দিয়ে আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি করেছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, শুধুমাত্র উত্তর প্রদেশের সরকারের সাথে ৫০ হাজার কোটি টাকার ২৩ টি MoU স্বাক্ষর হয়েছে। এই MoU স্বাক্ষরের কারণে রাজ্যের ৩ লক্ষ যুবক রোজগার পাবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবনার অনুরুপে প্রতিরক্ষা উৎপাদন, গবেষণা আর উন্নয়নের জন্য এই অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, এই অনুষ্ঠানে স্টেট পার্টনার হয়ে উত্তর প্রদেশ দেশ আর বিশ্বের সামনে নতুন সম্ভাবনার বিষয়ে অবগত করিয়েছে। বিগত দুই বছরে আমরা ডিফেন্স করিডোরের সাথে যুক্ত বিভিন্ন প্রকার অনুষ্ঠান প্রতিরক্ষা মন্ত্রকের সাথে করার চেষ্টা করেছি। আর এই আক্রনে প্রতিরক্ষা উৎপাদন এর বড় শিল্প, মাঝারি এবং খুদ্র শিল্পও উত্তর প্রদেশে গড়ে উঠেছে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, উত্তর প্রদেশে আমরা শুধু ডিফেন্স এরোস্পেস এর পলিসি তৈরি করিনি, আমরা উত্তর প্রদেশে আলাদা আলাদা ফোকাস সেন্টার্স এর পলিসি তৈরি করে বিনিয়োগের সম্ভাবনা বাড়িয়েছি। বিগত আড়াই বছরে আমাদের সরকার রাজ্যে আড়াই লক্ষ কোটি টাকার উপড়ে বিনিয়োগ আনতে সফল হয়েছে। আর এর ফলে ৩৩ লক্ষের বেশি মানুষকে চাকরি আর রোজগারের সাথে যুক্ত করতে সফল হয়েছি আমরা।

Back to top button