বিনামূল্যে ৫ হাজার টাকার সুবিধা, মহিলাদের আজ বড় উপহার দিতে চলেছে কেন্দ্র

বাংলাহান্ট ডেস্কঃ গ্রামে বসবাসকারী মহিলাদের জন্য একটি নতুন পরিষেবা নিয়ে এল কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। যার অধীনে গ্রামীণ মহিলারা কোনরকম সমস্যা ছাড়াই মাত্র ১ মিনিটে ৫ হাজার টাকার ব্যবস্থা করতে পারবেন। ওভারড্রাফ্ট সুবিধা ব্যবহার করে মহিলারা এখন সহজেই ৫ হাজার টাকার ব্যবস্থা করতে পারবেন।

এই সুবিধা আগে দেওয়া হত প্রবীণদের জন্য। তবে এবার মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে এই বিশেষ সুবিধা চালু করতে চলেছে কেন্দ্র সরকার। স্বাধীনতার অমৃত মহোৎসব উদযাপন করছে বর্তমানে কেন্দ্রীয় সরকার। এই মর্মে ১৮ ই ডিসেম্বর ২০২১ তারিখে দীনদয়াল অন্ত্যোদয় যোজনা-জাতীয় গ্রামীণ জীবিকা মিশনের (DAY-NRLM) অধীনে মহিলাদের স্বনির্ভরতার জন্য ৫০০০ টাকার ওভারড্রাফ্ট সুবিধা চালু করার ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

internet saathi 07 678x381 1

এই কর্মসূচীতে অংশ নেবে সরকারি ব্যাঙ্ক এবং রাজ্য গ্রামীণ জীবিকা মিশন। ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নেবে সকল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, উপ-ব্যবস্থাপনা পরিচালক, নির্বাহী পরিচালক এবং প্রধান মহাব্যবস্থাপকও। থাকবে রাজ্য গ্রামীণ জীবিকা মিশনের আধিকারিকরাও।

ধারণা করা হচ্ছে সরকারের এই সুবিধা প্রদানের ফলে অর্থাৎ DAY-NRLM-র অধীনে দেশের প্রায় ৫ কোটি মহিলা এই সুবিধা পাবেন এবং স্বনির্ভর হতে পারবেন। যাতে করে মহিলাদের আর অন্যের ভরসায় থাকতে হবে না।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর