পাকিস্তান নয় “টেরারিস্থান” মন্তব্য জয়শঙ্করের, আমেরিকার মাটিতেও হুংকার ভারতের

 

বাংলা হান্ট ডেস্ক:  370 ও 35a এখন আর ভারতের মধ্যে শুধু সীমাবদ্ধ নেই এখন ছড়িয়ে গিয়েছে বিশ্বের আন্তর্জাতিক মহলে। কাশ্মীর যখন ভারতের ভূস্বর্গ তখন তা অনেকেরই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। পাকিস্তানের কাছে কাশ্মীর ইস্যু যেন কিছুতেই গলাধঃকরণ হচ্ছে না।

আন্তর্জাতিক পর্যায়ে বারবার আবেদন করে ওইরকম সাড়া পাচ্ছে না। তখন অস্তিত্ব রক্ষার লড়াইয়ে বারবার ট্রাম্পের দ্বারস্থ হচ্ছেন। কিন্তু সেখানেও অপদস্ত হবার পর দেশেও কোণঠাসা হয়ে পড়েছেন ইমরান সরকার।আবার জঙ্গি অনুপ্রবেশ ঘটিয়ে ভারতকে উত্ত্যক্ত করার চেষ্টা করেছে বিভিন্ন সময়। কখনও বালাকোট কখনো পুলবামা ভারত যতবার সার্জিক্যাল স্ট্রাইক করেছে ততবারই পাকিস্তান তো অস্বীকার করেছে।

বারবার করে এইভাবে বিদেশনীতি মুখ থুবরে পড়বার পর আমেরিকা সফরে যখন মোদি সহ বিভিন্ন রাষ্ট্রে নেতারা উপস্থিত তখন সেখানেও নিজেদের আতংবাদি দের রাখার বিষয়ে মন্তব্য করে বসেন ইমরান খান।

IMG 20190925 WA0019 2

ভুললে চলবে না যে লাদেনকে সেখান থেকেই হত্যা করেছিল আমেরিকা। পাকিস্তানকে ‘টেররিস্তান’ অর্থাৎ সন্ত্রাসবাদের দেশ আখ্যা দিয়ে ব্যাপক সমালোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বুধবার নিউইয়র্কে এশিয়া সোসাইটি আয়োজিত এক আলোচনা সভায় জয়শঙ্কর তিনি এই মন্তব্য করেন।ভারতীয় এই মন্ত্রী বলেন, পাকিস্তানের সঙ্গে আলোচনায় কোনো অসুবিধা নেই। কিন্তু টেররিস্তানের সঙ্গে কোনো কথা চলতে পারে না। অর্থাৎ পাকিস্তান ও টেররিস্তান একই মুদ্রার এপিঠ-ওপিঠ।

সম্পর্কিত খবর