বারামুলা সেক্টর দিয়ে পাঁচ সন্ত্রাসী ঢুকতে যাচ্ছিল ভারতে, BSF জওয়ানদের মোক্ষম জবাবে ব্যার্থ হল পাকিস্তানের ষড়যন্ত্র

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন গুলো বারবার ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর সেই ক্রমেই রবিবার চার থেকে পাঁচ জঙ্গি উত্তর কাশ্মীরের বারামুলা সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা চালায়। যদিও ভারতীয় সেনা তাঁদের এই ষড়যন্ত্র সফল হতে দেয়নি। ভারতীয় সেনা লাগাতার নিয়ন্ত্রণ রেখায় কড়া নজর লাগিয়ে আছে। আর জঙ্গিদের প্রতিটি গতিবিধির মোক্ষম জবাব দিচ্ছে।

images 2019 07 24T193546.373

আরেকদিকে জম্মু কাশ্মীরের পুঞ্ছ জেলার নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তান বারবার যুদ্ধ বিরতি লঙ্ঘন করে চলেছে। শনিবার মধ্যরাতে পাকিস্তানের সেনা যুদ্ধ বিরতি লঙ্ঘন করে সীমান্তে থাকা ভারতীয় গ্রাম গুলোকে নিশানা বানায়। পাকিস্তানের এই যুদ্ধ বিরতি লঙ্ঘনের মোক্ষম জবাব দেয় ভারতীয় সেনা। পাকিস্তানের তরফ থেকে শুক্রবার বিকেলেও যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়েছিল। তখনও ভারতীয় সেনা পাকিস্তানের সেনার এই কাপুরুষের মতো কাজের মোক্ষম জবাব দেয়। পাকিস্তানের তরফ থেকে কাঠুয়া জেলার হিরানগর সেক্টরে লাগাতার গোলাগুলি করা হয়। পাকিস্তানি রেঞ্জার্স ভারতের গ্রাম গুলিকে লক্ষ্য করে লাগাতার গুলি চালাতে থাকে।

এর আগে পাকিস্তানের সেনা বৃহস্পতিবার রাতে উরি সেক্টরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। পাকিস্তানের এই যুদ্ধ বিরতি লঙ্ঘনের ফলে কমলকোট এলাকার বাসিন্দা ইসফাক আহমেদ নামের এক ব্যাক্তির মৃত্যু হয়। প্রসঙ্গত, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান ভারতের উপর চরম তেঁতে আছে।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর