বিশাল ব্যবধানে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরালো ভারত।

একদিকে ভারতীয় পুরুষ ক্রিকেট দল বাংলাদেশের সাথে সিরিজ খেলতে ব্যাস্ত। অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের সাথে একদিনের সিরিজ চলছে ভারতীয় মহিলা ক্রিকেট দলের। চলতি সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের মুখ দেখতে হয়েছিল ভারতীয় মহিলা দলকে, তবে প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে দাপটের সঙ্গে খেলে জয় তুলে নেয় ভারতীয় মহিলারা আর দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারতীয় মহিলা ক্রিকেট দল।

ওয়েস্ট ইন্ডিজের স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে চলতি ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেট দল। এই সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় মহিলা দলকে মাত্র এক রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারতে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের কাছে। তবে দ্বিতীয় ম্যাচে 53 রানের বিশাল ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ দলকে হারায় ভারতীয় দল। সেই সাথে সাথে এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরালো ভারতীয় মহিলা ক্রিকেট দল।

imaged0040b92 ad0c 4f84 84bf dc4bb2d4a359

এই ম্যাচে টসে জিতে ভারত অধিনায়ক মিতালি রাজ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন এবং নির্ধারিত 50 ওভারে 6 উইকেট হারিয়ে 191 রান তোলে ভারতীয় দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র 138 রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

ভারতের ইনিংসের শুরুটা একেবারে ভালো করতে পারেননি দুই ওপেনার, মাত্র 17 রানেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। পরে ভারতীয় ইনিংসের হাল ধরেন অধিনায়ক মিতালি রাজ এবং পুনম। মিতালির 40 এবং পুনমের 77 রানের উপর ভর করে ভারত একটি মজবুত স্থিতিতে পৌঁছে যায়। ওয়েস্ট ইন্ডিজের হয়ে উইকেটকিপার ব্যাটসম্যান ক্যাম্পবেলে সর্বোচ্চ 39 রানের ইনিংস খেলেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর