শিশির সমস্যার সমাধান করতে ভেজা গোলাপি বলে অনুশীলন করানো হবে সামি, অশ্বিনদের ।

আগামী 22 তারিখ কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলেছে দেশের মাটিতে প্রথম দিবা-রাত্রি টেস্ট ম্যাচ। এই ম্যাচ নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে ভারতীয় দলের। নানান চিন্তাভাবনা করা হচ্ছে কেমন করে এই ম্যাচ সহজে জেতা যায়। প্রথমেই ভারতীয় দলের প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে শিশির সমস্যা সমাধান।

এই টেষ্ট খেলার জন্য মঙ্গলবার অর্থাৎ আজ কলকাতায় এসে পৌঁছাবেন বিরাট কোহলি ব্রিগেড। ইন্দোরে প্রথম টেষ্ট মাত্র তিন দিনে শেষ হয়ে যাওয়ার ফলে দুদিন সময় পেয়ে বাড়ি গিয়েছিলেন বিরাট, রোহিতরা। চেতেশ্বর পূজারা সহ বেশ কয়েক জন ক্রিকেটার এই সময়ে ইন্দোরে থেকেই অনুশীলন করেছেন গোলাপি বলে।

20813722de0b4ee2a7c3286cac83e76eff7d8621

ইডেনে ভারত বনাম বাংলাদেশের দিনরাত্রি টেস্ট ম্যাচে সবচেয়ে প্রভাব ফেলতে চলেছে শিশির। আর তাই শিশিরকে কেমন করে মোকাবেলা করা যায় সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে ভারতীয় দলের কোচ সহ সাপোটিং স্টাফরা। অনেক ভাবনা চিন্তা করে তারা সিদ্ধান্ত নিয়েছেন যে সামি, উমেশ, আশ্বিনদের ইডেনে ভেজা গোলাপি বলে প্র্যাকটিস করানোর কথা। যাতে পরে শিশিরে বল ভিজে গেলেও তাদের কোনো রকম অসুবিধা না হয়।

শীতকাল পড়ার ঠিক আগের মুহূর্তে অর্থাৎ এই সময়ে ইডেনে প্রচুর পরিমাণে শিশির পড়ে। অনেকে তো এটাও মনে করছেন যে, ইডেনে এই সময় শিশিরের পরিমাণ এতটাই থাকে যে বোলারদের পক্ষে বল গ্রিপ করা খুবই মুশকিল হয়ে পরবে বিশেষ করে স্পিনারদের। আর তাই ভারতীয় দল সিদ্ধান্ত নিয়েছে সামি, অশ্বিনদের ভেজা গোলাপি বলে অনুশীলন করিয়ে তৈরি করে রাখতে যাতে পরে শিশিরে বল ভিজে গেলেও তাদের খুব একটা অসুবিধার মধ্যে না পড়তে হয়।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর