অপরাধ চুলে রং করা!কাঁচি দিয়ে ছাত্রদের চুল ছাঁটলেন প্রধান শিক্ষক

বাংলা হান্ট ডেস্ক : বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে আমরা বিভিন্ন রকমের ফ্যাশনের সঙ্গে অভ্যস্ত হয়ে পড়ি, কখনও আবার সেই ফ্যাশন অত্যধিক দৃষ্টিকটু হয়ে ওঠে। সেই ফ্যাশনের মধ্যে অন্যতম হল ছেলেদের চুল রং করা। স্টাইল করতে গিয়ে অনেকে অনেক ভাবে রং করে থাকেন যা মোটেই সুখকর হয় না। আট থেকে আশি সকলেই বিভিন্ন আঙ্গিকে চুলের রং করে থাকেন এ বার তেমনই এক কাণ্ড ঘটলও, কিন্তু সেই চুলের রং করে শান্তি পেল না যুবক।1 jpg 710x400xt

সম্প্রতি ছাত্র ছুড়ে রং করায় চুল কাঁচি দিয়ে কেটে ভিডিও করে তা ফেসবুকে আপলোড করলেন স্কুলের প্রধান শিক্ষক। বীরভূমের লোহাপুর মহাবীর রাম মেমোরিয়াল হাই স্কুলের ঘটনা। প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই হাসির রোল উঠেছে, তবে প্রধান শিক্ষকের এই কাজে প্রশংসা করেছেন অভিভাবকরা।

   

জানা গিয়েছে ওই স্কুলের প্রধান শিক্ষক মহাশয় আবদুল আহমেদ, শৃঙ্খলা বজায় রাখতে অনেকবার চুলে রং করা কিংবা উল্টো পাল্টা সাজে পড়ুয়াদের স্কুলে আসতে বারণ করেছিলেন কিন্তু প্রধান শিক্ষকের কথায় কান না দিয়েই রমরমিয়ে চুল করার প্রতিযোগিতা চলছিল স্কুলছাত্রদের মধ্যে। আর তাই এমন কাণ্ড করে নজির গড়লেন ওই প্রধান শিক্ষক।

এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানিয়েছেন, একজন স্কুল পড়ুয়ার পড়াশোনায় মন দেওয়া দরকার, চুলে রং করা বা চুলে উল্টোপাল্টা ছাঁট দেওয়া ছাত্র সুলভ আচরণ নয়, একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন যাঁরা চুলে রং করে বা অন্যান্য ভাবে চুলের স্টাইল করে মত্ত থাকে তারা পড়াশোনায় তুলনামূলকভাবে দুর্বল হয়ে পড়েছে। তাই পড়াশোনার দিকে মনোযোগ ফেরাতে এবং ছাত্র সুলভ আচরণ ফেরাতেই এই উদ্যোগ নিয়েছেন তিনি।

সম্পর্কিত খবর