মাত্র চার মাসের মধ্যেই রামমন্দির নির্মাণের কথা ঘোষণা করলেন অমিত শাহ

বাংলা হান্ট ডেস্ক : অযোধ্যা মামলার রায়দান হয়ে গিয়েছে প্রায় এক মাস হল কিন্তু এরই মধ্যে অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে ব্যাপক শোরগোল শুরু হয়েছে দেশে। কারণ অযোধ্যার যে বিতর্কিত জমির উপরে রামমন্দির নির্মাণের নির্দেশ দিয়েছিল দেশের শীর্ষ আদালত সেই জমিতে রাম মন্দির নির্মাণ র রায়ের রিভিউ পিটিশন দাখিল করেছিল বেশ কয়েকটি সংগঠন যদিও তা দেশের শীর্ষ আদালতের তরফে খারিজ করা হয়ে গেছে কিন্তু এরই মধ্যে এ বার উত্তরপ্রদেশ সরকারের তরফে রামমন্দির নির্মাণের জন্য জোর ব্যবস্থা শুরু হয়েছে।

যোগী আদিত্যনাথ সরকার ঝাড়খণ্ডের নির্বাচনী প্রচারে এসে একটি করে ইট এবং এগারো টাকা করে অনুদান দেওয়ার আর্জি জানিয়েছেন। তবে ঝাড়খণ্ডের পাকুড়ের জনসভায় দাঁড়িয়ে আগামী চার মাসের মধ্যে রাম মন্দির নির্মাণের কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রামমন্দির কবে নির্মাণ হবে?Ayodhya Verdict Babri Masjid Case Ayodhya Ram Mandir Ayodhya Live Update

এ নিয়ে যাবতীয় জল্পনার অবসান ঘটাতে পাকুড়ের নির্বাচনী প্রচারে এসে অমিত শাহ জানান, সুপ্রিম কোর্ট তার রায় শুনিয়ে দিয়েছে। এ বার চার মাসের মধ্যে অযোধ্যায় আকাশচুম্বী রাম মন্দির তৈরি হবে। সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলার রায়দানের সঙ্গে সঙ্গেই রাম জন্মভূমিতে মন্দির নির্মাণের তত্ত্বাবধানের দায়িত্ব তুলে দিয়েছিল নতুন ট্রাস্টের হাতে।

এই ট্রাস্টের সভাপতি করা হয়েছিল যোগী আদিত্যনাথ কেই। পারা গিয়েছে রামমন্দির নির্মাণের জন্য প্রয়োজনীয় শিরার বেশির ভাগটাই তৈরি আছে শুধুমাত্র তৈরি হতে খানিক সময় লাগবে বেশ কয়েক বছর। হিন্দু পরিষদের তরফ থেকে জানানো হয়েছিল 2024 সালের মধ্যেই রামমন্দির নির্মাণ করা হবে কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এ বার তা সময়সীমা কমিয়ে এনে মাত্র চার মাসের মধ্যে রামমন্দির নির্মাণের কথা জানালেন।

সম্পর্কিত খবর