বাবার শেষকৃত্য করার টাকাও ছিল না, এমনই দরিদ্র পরিবারের বলিউডের এই প্রথম সারির তারকারা

বাংলাহান্ট ডেস্ক: বিনোদন জগত মানেই গ্ল্যামার ওয়ার্ল্ড। এই জগতের হাতছানিতে অনেকেই নিজের সবকিছু ছেড়ে পাড়ি দিয়েছিলেন মুম্বই। কেউ কেউ সফলতার মুখ দেখেছেন আবার অনেকে চিরতরে হারিয়ে গিয়েছেন অন্ধকারে। কিন্তু যারা একবার সফল হয়েছেন তাদের জীবনে পরিবর্তন ঘটে গিয়েছে। বলিউডে এমন অনেক তারকাই রয়েছেন যারা অত্যন্ত দরিদ্র পরিবার থেকে উঠে এসে এখন প্রথম সারির তারকা।

শাহরুখ খান- শাহরুখ খানের স্ট্রাগলের কাহিনি অনেকেই জানেন। টেলিভিশন দিয়ে তাঁর যাত্রা শুরু হয়। আর এখনের কথা তো সবারই জানা।

875937 shahrukhkhan birthday movies

মিঠুন চক্রবর্তী- এক সময় নকশাল আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন মিঠুন। সেই সঙ্গে চলত মার্শাল আর্ট। কিন্তু তাঁর দাদা দুর্ঘটনায় মারা যাওয়ায় পুরো পরিবারের ভারই এসে পড়ে তাঁর কাঁধে। এরপরেই অভিনয় জগতে ভাগ্য পরীক্ষা করতে আসেন তিনি।

অক্ষয় কুমার- প্রথম একটি রেস্তোরাঁতে ওয়েটারের কাজ করতেন অক্ষয়। সেখান থেকে পরে তাঁর প্রমোশন হয় ও তিনি ওঠেন শেফ। তবে সেই কাজ পরবর্তীকালে ছেড়ে দেন তিনি। পা রাখেন বলিউডে। এখন বিটাউনের অন্যতম অ্যাকশন হিরো ও সফল অভিনেতা অক্ষয়।

vbk Akshay Kumar 1 1

নওয়াজউদ্দিন সিদ্দিকী- এই তালিকা সম্পূর্ণই হবে না যদি নওয়াজউদ্দিনের নাম থাকে। সিকিউরিটি গার্ডের চাকরি থেকে শুরু করে অনেক কিছুই করেছিলেন তিনি সংসারের দায়িত্ব পালনের জন্য। অভিনয়ের সঙ্গে দূরদূরান্তে কোনও সম্পর্ক ছিল না তাঁর। কিন্তু তিনিই এখন অভিনয়ের সংজ্ঞা বদলে দিয়েছেন বলিউডে।

বোমান ইরানি- অক্ষয়ের মতোই একটা সময় তাজ প্যালেস হোটেলে কাজ করতেন বোমান ইরানি। সেখান থেকে অভিনয় জগতে আসেন।

boman irani

আরশাদ ওয়ারসি- প্রথমদিকে স্বচ্ছল পরিবারে জন্ম হলেও বাবার মৃত্যুর পরে অন্ধকার নেমে আসে অভিনেতার জীবনে। দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করে বলিউড কাঁপান তিনি।

ফারহা খান- একইপরম ভাগ্যের খেল ফারাহর জীবনেও। বাবার শেষকৃত্য করার টাকাও ছিল না। জোগার করেছিলেন ধার করে। নিজে উদ্যোগ নিয়ে নাচ শেখেন। তারপরেই তাঁর ভাগ্যের চাকা ঘুরতে শুরু করে।

কঙ্গনা রানাওয়াত- বলিউডের ‘ঠোঁটকাটা’ বলে পরিচিত কঙ্গনার বাড়িতে এক সময় কেউ মেনে নেয়নি তাঁর অভিনয়ে আসার কথা। বাড়ি থেকে পালিয়ে এসে অত্যন্ত কষ্ট করে জীবন চালিয়েছিলেন তিনি।

KanganaRanaut 0

রজনীকান্ত- রান্না করা থেকে বাস কন্ডাকটরি সবই করেছেন পরিবারের খরচ বহন করতে। এখন দক্ষিণ তথা সারা দেশেই কিনি পরিচিত ‘থালাইভা’ নামে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর