দেশজুড়ে বাড়বে গরম, উত্তরপূর্ব রাজ্যগুলিতে হবে বৃষ্টি, জেনেনিন কি আপডেট দিল আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ মেঘযুক্ত আকাশের মাঝেই গরম বাড়ার সম্ভাবনার জানান দিল আবহাওয়া দফতর (Weather office)। সঙ্গে থাকবে বৃষ্টিও (Rain)। তবে এবার থেকে পড়তে পারে গরম। সোমবার সারাটা দিন ভালো কাটলেও, রাতের দিকে বৃষ্টির দেখা মিলেছিল। এবং সোমবার পেরিয়ে মঙ্গলবার এবং বুধবারও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

maxresdefault 85

গতকাল শহররে তাপমাত্রা ছিল সর্বনিম্ন ২১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা ছিল স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। তবে বাতাসে ছিল আদ্রতার পরিমাণও। তবে আজ সকাল থেকে কিছুটা ঠাণ্ডা অনুভূত হলেও, গরম বাড়ার আশ্বাস দিচ্ছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে থাকবে ঝলমলে পরিস্কার আকাশ। কিন্তু উত্তরবঙ্গের বেশ কিছু জায়াগায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী কয়েকদিন তাপমাত্রা বেশ কিছুটা বাড়তে বলে জানায় হাওয়া অফিস।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশের ফলে আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে মাঝারি ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড মিজোরাম, সিকিম, মণিপুর, অসম (Asam), পাঞ্জাব (Panjab), হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি (Delhi), উত্তরপ্রদেশ ও ত্রিপুরাতেও। আবার জম্মু কাশ্মীর লাদাখ এবং হিমাচল প্রদেশ এ মঙ্গলবার এবং বুধবার রয়েছে তুষারপাতের সম্ভাবনা। বুধবার এবং বৃহস্পতিবার আবার দক্ষিণের মহারাষ্ট্র, গুজরাত, কেরল, ও কর্ণাটকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

5ed4e thermometer weather 0

শহর কলকাতার (Kolkata) তাপমাত্রা এবারে বাড়বে বলে জানিয়েছিল হাওয়া অফিস। বেশকিছু জায়গায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি করে বাড়বে, তো আবার কোথাও কোথাও তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রির থেকেও বেশি বাড়বে। তবে অতিরক্ত গরম না পড়ার সম্ভাবনাই বেশি। গরম বাড়লেও তাপমাত্রার পরিবর্তন কিন্তু থাকবেই। তাপমাত্রা কখনো বাড়বে, আবার কখনো কমবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর