টি-২০ বিশ্বকাপ স্থগিত হলে অক্টোবর-নভেম্বর মাসে হতে পারে আইপিএল।

বিশ্বজুড়ে করোনা আতঙ্কের জেরে স্থগিত হয়ে গিয়েছে বিভিন্ন টুর্নামেন্ট। অলিম্পিক, ইউরো কাপ, কোপা আমেরিকার মত বিশ্বের বড় বড় টুর্নামেন্ট গুলিও এই বছরের মত স্থগিত করে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে অনিশ্চিয়তা তৈরি হয়েছে ছেলেদের টিটিয়েন্টি বিশ্বকাপ নিয়েও। অপরদিকে বিশ্বের এই ভয়াবহ পরিস্থিতির কথা মাথায় রেখে বিসিসিআই আগামী 15 ই এপ্রিল পর্যন্ত স্থগিত করে দিয়েছে আইপিএল। কিন্তু আপাতত স্থগিত থাকলেও এই কোটিপতি লীগ করতে মরিয়া বিসিসিআই। বিসিসিআই এর এক অধিকারিক জানিয়েছেন, যদি অক্টোবর-নভেম্বর মাসে টিটোয়েন্টি বিশ্বকাপ না হয় তাহলে সেই সময়ে হতে পারে আইপিএল।

এই মুহূর্তে দেশজুড়ে দ্রুত গতিতে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা রুখতে দেশজুড়ে 21 দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন পরিস্থিতিতে 29 শে মার্চ থেকে 15 ই এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার ঘোষণা করেছে বিসিসিআই। অপরদিকে গত সপ্তাহে আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলির সাথে ভিডিও বার্তায় বৈঠক বাতিল করেছে বিসিসিআই।

2079181666e21370ce24c6cf3a3881a9b0b5f81e1

বিশ্ব জুড়ে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে অস্ট্রেলিয়া সরকার আগামী ছয় মাস তাদের সীমা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই সময় বিদেশ থেকে কেউ অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবে না তেমনি অস্ট্রেলিয়ার কেউ অন্যদেশে যেতে পারবে না। সেই কারণেই এবারের টিটোয়েন্টি বিশ্বকাপ ঘিরেও অনিশ্চিয়তা সৃষ্টি হয়েছে। সেই কারণেই বোর্ডের এক কর্তা জানিয়েছেন যদি টিটোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয় সেক্ষেত্রে অক্টোবর নভেম্বর মাসে আইপিএল আয়োজন করা হবে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর