নাচ গানের মাধ‍্যমে সুস্থ ও নিশ্চিন্ত থাকার বার্তা দিলেন ৬০জন তরুণ চিকিৎসক, মুহূর্তে ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা (corona) ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার সঙ্গে লড়াই করে চলেছে কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
প্রথম দফায় ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউনের (lockdown) ঘোষনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় দফায় লকডাউনের মেয়াদ বাড়িয়ে করা হয় ৩রা মে। এরপরেও অনেক রাজ‍্য কেন্দ্রের কাছে আবেদন রেখেছে লকডাউন বাড়ানোর। এই অবস্থায় সকলেই রয়েছেন গৃহবন্দি। শুধু চালু রয়েছে জরুরি পরিষেবা। ছুটি নেই চিকিংসকদের (doctors)। উদয়াস্ত খেটে চলেছেন তাঁরা করোনা আক্রান্তদের সেবায়।

IMG 20200428 WA0010

এমতাবস্থায় ভাইরাল (viral) হয়েছে একটি ভিডিও (video) যা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। ভিডিওতে দেখা গিয়েছে, ৬০ জন তরুণ চিকিৎসক এগিয়ে এসেছেন মানুষের মনোবল বাড়ানোর জন‍্য। জনপ্রিয় গান ‘হ‍্যাপি’র সঙ্গে নেচেছেন তাঁরা। সেই সঙ্গে সবাইকে সুস্থ, নিশ্চিন্ত থাকার বার্তা দিয়েছেন তাঁরা।

IMG 20200428 WA0009

সারা দেশের বিভিন্ন প্রান্তের ৬০ জন চিকিৎসক অংশ নিয়েছেন এই ভিডিওতে। দ‍্য মিনিস্ট্রি অফ মেমোরিজ নামের ইনস্টা হ‍্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিও। আর পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল এই ভিডিও। নেটিজেনরাও কুর্নিশ জানিয়েছেন এই চিকিৎসকদের।

https://www.instagram.com/tv/B_ZEvwApVEm/?igshid=cp7uolx93cp4

এর আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল যেখানে দেখা গিয়েছিল হাসপাতালে কয়েকজন চিকিৎসক মিলে গান গাইছেন। হাম হিন্দুস্তানি ছবির ‘ছোড়ো কাল কি বাতে কাল কি বাত পুরানি’ গানটি শোনা গিয়েছিল তাঁদের কণ্ঠে। মৃত‍্যুর চোখরাঙানি ভুলে জীবনের জয়গান গেয়ে উঠেছিলেন তাঁরা। আরও একটি ভিডিওতে দেখা গিয়েছিল, হাসপাতালের ডিউটির পর ২৪ জন মহিলা চিকিৎসক বাড়ি ফিরে নেচে গেয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ের সাহস যোগাচ্ছেন।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর