করোনার প্রাসারের মাঝেই পারদ চড়ছে সোনা রূপোর, জেনে নিন আজকের দাম

বাংলাহান্ট ডেস্কঃ করোনা বৃদ্ধির মাঝেই বাড়ছে সোনা (Gold) রূপোর (Silver) দাম। গৃহবন্দি অবস্থায় ব্যবসা বন্ধ থাকলেও, দামের বাড়বাড়ান্তি কিন্তু বেড়েই চলেছে। ক্রমশ বৃদ্ধি পাচ্ছে সোনা রূপোর দাম। সামান্য করে হলেও প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে দামের গ্রাফ। লকডাউনের মধ্যে বাজার বন্ধ রয়েছে, ব্যবসা হচ্ছে না। কিন্তু তাতেও কোন প্রভাব পড়ছে না এই সোনার রূপোর দামের ক্ষেত্রে।

69128 gold 28 10 16

ব্যবসায় করোনার প্রভাব

বিশ্ববাজারে এখন বন্ধ সোনা রূপো কেনা বেচা। কারণ, করোনা ভাইরাসের (COVID-19) কারণে দেশে লকডাউনের সময়সীমা বাড়িয়ে ১৭ ই মে অবধি করে দিয়েছে কেন্দ্র সরকার। বৈদেশিক সমস্ত যোগাযোগ বন্ধ রয়েছে, যার ফলে অর্থনীতি ক্রমাগত নিম্নগামী। তা সত্ত্বেও সরকার নাগরিকদের সুরক্ষার কথা মাথায় রেখে জারী রেখেছে লকডাউন অবস্থা। এই সময়ে খোলা থাকবে শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের দোকান। বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

২২ ক্যারেট সোনার দাম

গতকাল কলকাতায় (Kolkata) সোনার দাম ছিল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪৪৬৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬৫ টাকা। আজ সেই দাম বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৪৬৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬৬ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম

২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৬৫০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৫০ টাকা। আর আজ দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১০ গ্রামের দাম ৪৬৫১০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৫১ টাকা।

silver 4

রূপোর দাম

সোনার দামের পাশাপাশি আজ বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪১.৫০ টাকা। আজ এই দাম আজ বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৪১.৫২ টাকা।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম

পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম বেশ কিছুটা কমে গিয়ে দাঁড়িয়েছে ৫৮৪.৫০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর