টি-২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ২৮ মে!

সারা বিশ্বজুড়ে ব্যাপক প্রভাব ফেলেছে করোনা ভাইরাস। করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে বিশ্বের সমস্ত ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে, বাদ যায় নি ক্রিকেটও। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির তরফে জানিয়ে দেওয়া হয়েছে করোনা ভাইরাসের কথা মাথায় রেখে আগামী জুন মাস পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত ধরনের ক্রিকেট।

করোনা ভাইরাসের কারণে এক বছর করে পিছিয়ে গিয়েছে কোপা আমেরিকা, ইউরো কাপ এবং অলিম্পিকের মত মেগা টুর্নামেন্ট গুলি। আর এমন অবস্থায় এই বছরের শেষের দিকে অর্থাৎ অক্টোবর- নভেম্বর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সেই কারণে আগামী 28 শে মে আইসিসির তরফে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিশেষ বৈঠক হবে। সেই বৈঠকেই ঠিক করা হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ।

অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর বসার কথা ছিল এই বছরের অক্টোবর মাসের 18 তারিখ থেকে 15 ই নভেম্বর পর্যন্ত। কিন্তু করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে অস্ট্রেলিয়া সরকার আগামী 15 ই সেপ্টেম্বর পর্যন্ত অন্যান্য দেশের সীমান্ত বন্ধ রেখেছে। আপাতত পরিস্থিতির দিকে পুরোপুরি ভাবে নজর রেখেছে আইসিসিও।

স্থানীয় বিশ্বকাপ আয়োজক সংস্থাকে বলা হয়েছে নির্ধারিত সময়েই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে, সেই অনুযায়ী আপনারা প্রস্তুতি নিন। তবে শেষ পর্যন্ত বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করেই বিশ্বকাপের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।

229602283535546f0b5014aeb2f2ff572d6a3d61df6ea6989ec1369ae3c310659615e5b5d

অনিল কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির বিশেষ কমিটির এই বৈঠকে বলের পালিশ ধরে রাখার জন্য থুতু, লালার ব্যবহার সংক্রান্ত বিষয়টি নিয়েও আলোচনা হবে। এমনকি জানা গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই সংক্রান্ত নতুন আইনও আনতে চলেছে আইসিসি। তবে শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত নেওয়া হবে সেটা এখনই বোঝা যাচ্ছে না। এইটুকু ধারণা পাওয়া গিয়েছে যে অক্টোবরেই কি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে? এই ব্যাপারে একটা ধারণা পাওয়া যাবে এই বৈঠকের পরে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর