আয়ুষ্মান ভারতের সফলতা নিয়ে প্রধানমন্ত্রী মোদীর প্রসংশায় মুখর হলেন অজয় দেবগন

বাংলহান্ট ডেস্কঃ আয়ুষ্মান ভারত (Ayushman Bharat) প্রকল্পে সুবিধেভোগীদের সংখ্যা এক কোটি ছাড়িয়ে গেল। জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এই উদ্যোগ বহু জীবনে ইতিবাচক প্রভাব ফেলেছে বলেও মন্তব্য করেন তিনি।

modi 1 2 1

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা-আয়ুষ্মান ভারত প্রকল্পের উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। বিশ্বের মধ্যে এটি বৃহত্তম সরকারি স্বাস্থ্যপ্রকল্প বলে দাবি করা হয়। বুধবার ট্যুইটারে প্রধানমন্ত্রী লেখেন, ‘প্রত্যেক ভারতীয়ের কাছে এটা গর্বের ব্যাপার যে, আয়ুষ্মান ভারতের সুবিধেভোগী এক কোটি ছাড়িয়ে গিয়েছে। ২ বছরেরও কম সময়ের মধ্যে বহু মানুষের জীবনে এই প্রকল্প ইতিবাচক প্রভাব পড়েছে।’

সব সুবিধেভোগীদের অভিনন্দন জানিয়ে তাঁদের সুস্থতা কামনা করেছেন প্রধানমন্ত্রী। আয়ুষ্মান ভারতের সঙ্গে যুক্ত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও অন্যান্যদের ভূমিকার প্রশংসা করেছেন তিনি। লিখেছেন, ‘বহু ভারতীয় বিশেষত গরিবদের বিশ্বাস জিতে নিয়েছে এই উদ্যোগ। সুবিধেভোগীরা উচ্চমানের মেডিক্যাল কেয়ার পান এই প্রকল্পে।’

সরকারি সফরে গিয়ে তিনি এই প্রকল্পের সুবিধেভোগীদের সঙ্গে কথা বলেছেন বলে জানান মোদী। লিখেছেন, ‘দুঃখের ব্যাপার, আজকাল সেটা করা হচ্ছে না। এক কোটিতম সুবিধেভোগী মেঘালয়ের পূজা থাপার সঙ্গে একবার খুব ভালো কথা হয়েছিল।’ থাপার সঙ্গে মোদীর কথোপকথনের অডিয়ো ক্লিপও ট্যুইটারে শেয়ার করেছেন প্রধানমন্ত্রী।

images j 2

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই টুইটের জবাবে অজয় ​​দেবগন (Ajay Devgan)  লিখেছেন, ‘বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য পরিকল্পনা আয়ুশমান ভারত এক কোটি উপকারভোগীর সংখ্যা ছাড়িয়ে গেছে। দুই বছরের মধ্যে একটি বড় অর্জন। আমি এই মাইলফলকে শ্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানাই। সুস্থ জাতি হ’ল একটি শক্তিশালী জাতি।  ২০১৮ সালের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী মোদী প্রধানমন্ত্রী জন স্বাস্থ্য যোজনা – আয়ুষ্মান ভারত চালু করেছিলেন।


সম্পর্কিত খবর