মোদীর বাংলা সফরের দিনই বিজেপিতে ভাঙন ঝাড়গ্রামে, পঞ্চায়েত দখল করল তৃণমূল

বাংলাহান্ট ডেস্কঃ আমফানের (Amphan) দাপটে প্রচণ্ড ক্ষয়ক্ষতি হয়েছে পশ্চিমবঙ্গে (West Bengal)। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত হাজার হাজার মানুষ গৃহহীন আশ্রয়হীন হয়ে পড়েছেন। ইতিমধ্যে সরকারি হিসাবে মারা গিয়েছেন ৮৬ জন। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) পশ্চিমবঙ্গ সফরে এসে ঘূর্ণিঝড় বিধ্বস্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা আকাশ পথে ঘুরে দেখেন। একইসঙ্গে তিনি কেন্দ্র-রাজ্য একসঙ্গে এই দুর্যোগের মোকাবিলায় কাজ করবেন বলেও আশ্বাস দিয়েছেন। সঙ্গে ১ হাজার কোটি টাকার অর্থ সাহায্যও ঘোষণা করেছেন। তবে এদিন প্রধানমন্ত্রীর রাজ্য সফরের মাঝেই ধাক্কা খেল বিজেপি (BJP)।

tmc j

   

ধাক্কা খেল বিজেপি

একদিকে যখন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকরকে সঙ্গে নিয়ে রাজ্যের ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকাগুলি প্রধানমন্ত্রী ঘুরে দেখছেন, সেই সময়ই ঝাড়গ্রামে একটি পঞ্চায়েতের দখল চলে গেল বিজেপি থেকে তৃণমূল (TMC) কংগ্রেসের হাতে।

তৃণমূলে গেল বিজেপির সদ্যসরা

এদিন ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের মলম গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের হাতে গেল। বিজেপি থেকে এখানে একজন দলবদল করে আশায় তৃণমূল কংগ্রেস এই পঞ্চায়েতে সংখ্যাগরিষ্ঠতা পেল।

ttmc

নয়াগ্রামে গেরুয়া পতাকা ত্যাগ

নয়াগ্রাম ব্লকের পঞ্চায়েত সমিতির সদস্যা সবিতা দলুই এদিন গেরুয়া পতাকা ছেড়ে হাতে ঘাসফুল শিবিরের পতাকা তুলে নিয়েছেন। যার ফলে মলম গ্রাম পঞ্চায়েত তৃণমূল দখল করে নিল।

খুশী তৃণমূল

এদিন সবিতা দলুইয়ের হাতে দলের পতাকা তুলে দেন নয়াগ্রামের তৃণমূল কংগ্রেস বিধায়ক দুলাল মুর্মু। তাঁর সঙ্গে ছিলেন নয়াগ্রাম ব্লকের ব্লক সভাপতি উজ্জ্বল দত্ত সহ আরও অনেক তৃণমূল কংগ্রেস নেতা কর্মীরা।

BJP 15

দুলালের তোপ

সবিতা দলুইয়ের দলবদলের পর দুলাল মূর্মু জানিয়েছেন, অনেকেই ভুল বুঝে দল ছেড়ে চলে গিয়েছিলেন। তবে বিজেপিতে থেকে কাজ করা যায় না। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে আস্থা রেখে ফের একবার নিজেদের ভুল বুঝতে পেরে অনেকে ফিরে আসছেন, আগামিদিনেও এই প্রক্রিয়া জারি থাকবে। আশা করি সবিতাদেবী দলের হয়ে মানুষের জন্য উন্নয়নের কাজ চালিয়ে যেতে পারবেন।

সম্পর্কিত খবর