কয়েক ঘন্টার মধ্যে বাংলার সাত জেলায় ধেয়ে আসছে ঝমঝমিয়ে বৃষ্টিঃ আজকের আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্কঃ আজকের আবহাওয়া (Weather today) রিপোর্ট জানাচ্ছে, কলকাতা সহ বেশ কয়েকটি অঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ এবং সেইসঙ্গে মৌসুমি অক্ষরেখা, দুইয়ের মিলিত যোগে বৃষ্টির সাথে থাকবে ঝোড়ো হাওয়াও।

Rain 13

বাংলার দক্ষিণের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন জেলাগুলিতে রয়েছে বৃষ্টির আভাষ, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর।

56508d0f1932f7267108c1db558c43a1

আজকের তাপমাত্রা
আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকালের দিকে শহরের আকাশে কখন রোদ তো কখনও মেঘ বিরাজ করছে। তবে বেলার দিকে বেশ কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুত সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বেশির ভাগ এলাকায় মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

rain kol55 1593941626

দক্ষিণের আকাশ
শনিবার থেকেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে দেখা যাচ্ছে বাংলার দক্ষিণের জেলাগুলিতে। সেই ধারা অব্যাহত থাকবে রবিবারও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, হুগলি জেলায় কিছুক্ষণের মধ্যেই প্রবল বৃষ্টিপাত আসন্ন। সেইসঙ্গে থাকবে বজ্রপাত এবং ঝোড়ো হাওয়া, জানাচ্ছে হাওয়া অফিস।

1564123236

সতর্ক বার্তা
উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে, সমুদ্রে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হবে। তাই সমুদ্র উপকূলবর্তী এলাকার মানুষদের জন্য সতর্কবার্তা জারী করা হয়েছে। সেইসঙ্গে মৎস্যজীবীদের পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে মাছ ধরতে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর