ফেলুদার পর সত‍্যজিতের ‘মছলিবাবা’, প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: ফের নক্ষত্রপতন বাংলা চলচ্চিত্র জগতে। প্রয়াত হলেন বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ‍্যায় (manu mukherjee)। অনেকদিন ধরেই হৃদযন্ত্রের সমস‍্যায় ভুগছিলেন তিনি। সেই সঙ্গে ছিল বয়স জনিত সমস‍্যাও। আজ, রবিবার সকাল ৯ টা বেজে ৪৫ মিনিট নাগাদ আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত‍্যু হয় এই বর্ষীয়ান অভিনেতার। মৃত‍্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

১৯৩০ এর ১লা মার্চ জন্ম মনু মুখোপাধ‍্যায়ের। অভিনয় জীবন শুরু থিয়েটারের প্রম্পটার হিসাবে। তারপর সুযোগ পান বাংলা ছবিতে। একে একে বহু খ‍্যাতনামা পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি। সেই তালিকায় সত‍্যজিৎ রায় থেকে শুরু করে মৃণাল সেন কে নেই।

   

Manu Mukherjee
বেশ কয়েকটি জনপ্রিয় ছবিতে তাঁর অভিনয় এখনো মনে রেখে দিয়েছে সিনেপ্রেমী বাঙালি। মনু মুখোপাধ‍্যায়ের প্রথম ছবি ‘নীল আকাশের নীচে’। ছবির পরিচালক ছিলেন মৃণাল সেন। ১৯৫৯ সালে মুক্তি পায় সেই ছবি। সত‍্যজিতের ‘জয় বাবা ফেলুনাথ’এর ‘মছলিবাবা’ কে কেই বা ভুলতে পেরেছেন। এছাড়াও তাঁর উল্লেখযোগ‍্য ছবিগুলি হল মৃগয়া, গণশত্রু, মর্জিনা আবদুল্লা।

গত মাসেই ইন্দ্রপতন হয়েছে বাংলা সিনেমা জগতে। দীর্ঘ অসুস্থতার পর প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ‍্যায়। এক মাস কাটতে না কাটতেই ফের দুঃসংবাদ। প্রথমে সত‍্যজিতের ফেলুদা তারপর মছলিবাবা। মনু মুখোপাধ‍্যায়ের প্রয়াণে শোকের কালো ছায়া নেমে এসেছে টলিউডে। আজই কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত‍্য হবে বর্ষীয়ান।অভিনেতার।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর