হিরো শীতের পথে বাঁধা পশ্চিমী ঝঞ্ঝা ভিলেন! সপ্তাহের প্রথম থেকেই চড়বে আবহাওয়ার পারদ

বাংলাহান্ট ডেস্কঃ শীতের আমেজ বেশ কিছুদিন পুরোদমে উপভোগ করেছে বাংলার মানুষ। এবার আবহাওয়া দফতর (weather office) জানাচ্ছে, নতুন সপ্তাহ অর্থাৎ সোমবারের পর থেকেই তাপমাত্রা বাড়তে চলেছে দক্ষিণবঙ্গের বেশকিছু এলাকায়। কারণ, শীতের পথে বাঁধা হচ্ছে দুই ভিলেন।

শীতের পথে দুই ভিলেন
শীতের পথের এই দুই ভিলেন সম্পর্কে আবহাওয়া দফতর জানিয়েছে, একদিকে এক ভিলেন অর্থাৎ পশ্চিমী ঝঞ্ঝা, উত্তর ভারত থেকে আসা উত্তুরে হাওয়ার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে। আবার, অন্যদিকে পূ্বালী হাওয়া বইছে বঙ্গোপসাগরের দিক থেকে। এই দুইয়ের সম্বন্বয়ে দুর্যোগের আশঙ্কা রয়েছে উত্তর-পূর্ব ভারতে। তবে এখন একটু তাপমাত্রার পারদ চড়লেও, পৌষ সংক্রান্তির আগে আগে আবারও শীত তার নিজের অস্তিত্বের জানান দেবে।

3378656ef8cdfbc58bb5741c1c070142

আজকের আবহাওয়া
বিগত কয়েকদিন ধরে শুধু ঠাণ্ডার পারদ ক্রমাগত নেমেই যাচ্ছিল। বর্ষশেষের এবং বর্ষবরণের আনন্দে মেতে উঠেছিল মানুষজন। শীতকালীন ঘোরা, পিকনিক, ভ্রমণ সবকিছু মিলিয়ে ঠাণ্ডার মধ্যে বেশ ভালোই কাটছিল। কিন্তু হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন আবারও চড়বে তাপমাত্রার পারদ। তার আগাম প্রভাব আজ থেকেই পড়তে শুরু করে দিয়েছে।

uhghg

আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। হাওয়া অফিস জানিয়েছে, বাংলার আকাশে সকালের দিকে আবছা আকাশ থাকবে এবং রাতের দিকে মূলত আবছা থাকবে। বিগত কয়েকদিনের থেকে আজকের সর্বোচ্চ তাপমাত্রা যেমন বেড়েছে, তেমনি বেড়েছে সর্বনিম্ন তাপমাত্রার পারদ। আবহাওয়ার খবরে এবার আগামী কয়েকদিন প্রাধান্য পাবে তাপমাত্রার পারদ চড়তে থাকার খবর।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর