গোহত‍্যা বন্ধ করুন, প্রেমের মাসে পশুদের ভালবাসার আবেদন সোনু সূদের

বাংলাহান্ট ডেস্ক: লকডাউনে ‘গরিবের মসিহা’ হয়ে উঠেছিলেন সোনু সূদ (sonu sood)। এবার প্রেমের মাসে পশুদের প্রতিও ভালবাসা দেখিয়ে তিনি প্রমাণ করলেন তাঁর বিশাল হৃদয়ে স্থান রয়েছেন সবারই। প্রাণীহত‍্যার বিরুদ্ধে সরব হলেন সোনু। এই প্রেমের মাসে খাবারের জন‍্য প্রাণীহত‍্যা না করে নিরামিষ আহারের আবেদন জানান তিনি সকলকে।

গত বছরেই পেটা ইন্ডিয়ার (PETA India) তরফে ভারতের ‘হটেস্ট’ নিরামিষাশীর তকমা পেয়েছিলেন সোনু সূদ। এবার পেটা ইন্ডিয়ার হয়ে তাদের একটি নতুন প্রচারের জন‍্য একটি বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গিয়েছে সোনুকে। কাঁধে কয়েকটি মুরগির ছানা নিয়ে দেখা গিয়েছে সোনুকে।

images 1590222592597 Sonu Sood site
তাঁকে বলতে শোনা যায়, ‘এই ভ‍্যালেন্টাইনস ডে তে আমি আবেদন করছি সকলকে মুরগি, গরু, ছাগল, শূকর, মাছের প্রতি একটু ভালবাসা দেখান। উদারতার থেকে বেশি আকর্ষণীয় আর কিছু নেই। নিরামিষ খেয়ে আমরা সকলেই প্রাণী, আমাদের পৃথিবী ও নিজেদের শরীরের প্রতি উদার হতে পারি।’

প্রসঙ্গত, লকডাউন শেষ হয়ে গেলেও কাজ শেষ হয়নি সোনুর। এখনও প্রতিনিয়ত সাহায‍্যের প্রার্থনায় সাড়া দিয়ে হাত বাড়িয়ে দিচ্ছেন তিনি। পড়ুয়াদের পড়াশোনার সুযোগ সুবিধা, অসহায় রোগীর সাহায‍্য সব কাজেই এগিয়ে আসছেন সোনু। মানুষ ধন‍্য ধন‍্য করছেন অভিনেতাকে।

আবারো একবার নিজের মহানুভবতার পরিচয় দিয়েছেন সোনু। দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে তাদের জন‍্য বিনামূল‍্যে ই রিক্সার ব‍্যবস্থা করলেন অভিনেতা। এই রিক্সাগুলির ব‍্যবস্থাই এমন যাতে এর মাধ‍্যমে ছোটখাট ব‍্যবসাও খুলে বসতে পারেন ওই মানুষরা। এই কঠিন সময় অন‍্যের সাহায‍্যের অপেক্ষা যাতে না করতে হয় সেই কারণেই এই ব‍্যবস্থা করেন সোনু।

সম্প্রতি দরিদ্র বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর জন‍্য নিজের সম্পত্তি পর্যন্ত বন্ধক রেখে দেন সোনু। ১০ কোটি টাকা ঋণ নিয়ে নিজের ৮ টি সম্পত্তি বন্ধক রাখলেন তিনি। জানা গিয়েছে, মুম্বইয়ের জুহুর শিব সাগর CGHS এ দুটি দোকান ও অভিনেতার ছটি ফ্ল‍্যাট বন্ধক রাখা হয়েছে স্ট‍্যান্ডার্ড চার্টার্ড ব‍্যাঙ্কের কাছে। ১০ কোটি টাকা ঋণের জন‍্য ৫ লক্ষ টাকা দিয়ে রেজিস্ট্রেশন করা হয়েছে। অভিনেতা ও তাঁর স্ত্রী সোনালির নামে এই সম্পত্তিগুলি রয়েছে বলে জানা গিয়েছে।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর